www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

দেশজুড়েশীর্ষ সংবাদ

সুনামগঞ্জে নতুন করে হোম কোয়ারেন্টাইনে আরও ৬০জন

এম জে মুশতাক সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে নতুন করে হোম কোয়ারেন্টাইনে গেছেন ৬০ জন। কোয়ারেন্টাইন/আইসোলেসন থেকে ছাড়পত্র পেয়েছেন ২২ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাই থেকে ছাড়া পেয়েছে ২ জন। এছাড়াও নতুন করে আইসোলেসনে নেয়া হয়েছে ৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩১৫ জন। কোভিড ১৯ পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসনের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো জানা যায়, অদ্যাবদি মোট কোয়ারেন্টিনে এসেছেন ৪৮৮৭ জন। পাশাপাশি কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন ৪৫৭২ জন। এখন পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ১১ জন এবং আইসোলেসনে আছেন ৪৩ জন।
গত ১ মার্চ থেকে বিদেশ থেকে জেলায় এসেছেন ২৪৯৬ জন। এদিকে সুনামগঞ্জ জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৯৫ জন। এরমধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ৭ জন, দিরাই উপজেলায় ৭ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ১২ জন, ছাতক উপজেলায় ১১ জন, জগন্নাথপুর উপজেলায় ৬ জন, দোয়ারাবাজার উপজেলায় ৬, জন, শাল্লা উপজেলায় ৯ জন, জামালগঞ্জ উপজেলায় ৪ জন, বিশ্বম্ভরপুর উপজেলায় ৬ জন, ধর্মপাশা উপজেলায় ১৪ জন, তাহিরপুর উপজেলায় ১৩ জন।
সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ জন। এরমধ্যে সুনামগঞ্জ সদর ও হাসপাতাল থেকে ৩ জন, দোয়ারাবাজার উপজেলা থেকে ৫ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা থেকে ৭ জন, শাল্লা উপজেলা থেকে ৮ জন, জগন্নাথপুর উপজেলার ৬ জন, দিরাই উপজেলা থেকে ৫ জন, ছাতক উপজেলার ৫ জন, জামালগঞ্জ উপজেলা থেকে ৩ জন, বিশ^ম্ভরপুর উপজেলা থেকে ৫ জন, ধর্মপাশা উপজেলা থেকে ৫ জন।
উল্লেখ্য, করোনা চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। এছাড়াও ২০ জন ডাক্তার ও ১৪৩ জন নার্সও রয়েছেন। ছাতক, দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, জামালগঞ্জ, জগন্নাথপুর, ধর্মপাশা, দিরাই, শাল্লা উপজেলায় ৩টি করে বেড এবং সুনামগঞ্জ জেনারেল হাসপাতাল ও আনিছা হেলথ কেয়ারে ২টি করে বেড প্রস্তুত করা হয়েছে। চিকিৎসার জন্য ১৩১ টি বেড রয়েছে। এছাড়াও ৮৬ জন ডাক্তার, ২৪৭ জন নার্স প্রস্তুত রয়েছেন। আক্রান্তদের জরুরী চিকিৎসায় স্থানান্তরের প্রয়োজনে ১ টি এম্বুলেন্স প্রস্তুত রয়েছে। জরুরী বিভাগে আইসোলেশনের ব্যবস্থাও রয়েছে।

error: Content is protected !!