www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

সুনামগঞ্জের ছাতকে হাত-পা বেঁধে দিনভর কৃষককে নির্যাতন

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের ছাতকে মধ্যযুগীয় কায়দায় হাত-পা বেঁধে এক কৃষককে দিনভর নির্যাতন করেছে প্রতিপক্ষরা। প্রকাশ্যে দিবালোকে জমি থেকে ধরে এনে প্রতিপক্ষরা বসত ঘরের সামনে সিমেন্টের একটি পিলারের সাথে শক্ত করে বেঁধে কৃষককে নির্যাতন করে।

ঘটনাটি ঘটেছে রবিবার ছাতক সদর ইউনিয়নের রাতগাঁও গ্রামে।

ঘটনার প্রায় ৫ ঘন্টা পর স্থানীয় লোকজন নির্যাতিত কৃষক সুনু মিয়াকে প্রতিপক্ষের কবল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এ ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

জানা যায়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে রাতগাঁও গ্রামের মৃত নুর উদ্দিনের পুত্র, কৃষক সুনু মিয়ার সাথে একই গ্রামের আজমান আলীর পুত্র নজির উদ্দিন ও ছমির উদ্দিনের পুত্র, রুহেল মিয়া পক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। প্রায় এক মাস আগে তাদের জমি সংক্রান্ত বিরোধটি এলাকার লোকজনদের নিয়ে নিষ্পত্তি করে দেন ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম।

গতকাল রবিবার দুপুরে সুনু মিয়া রোপণকৃত জমিতে দেখাশুনা করতে গেলে প্রতিপক্ষের লোকজন তার উপর হামলা চালিয়ে তাকে আহত করে। এক পর্যায়ে তার হাত-পা বেঁধে তাকে টেনে-হিঁচড়ে নজির উদ্দিনের বাড়ির আঙ্গিনায় এনে একটি পিলারের সাথে বেঁধে রেখে মধ্যযুগীয় কায়দায় দিনভর শারীরিক নির্যাতন চালায়। বিকেলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করেন।

এ ঘটনায় নির্যাতিত কৃষক সুনু মিয়া বাদী হয়ে একই গ্রামের রুবেল মিয়া, মনির উদ্দিন, নজির উদ্দিন, সুলতান আলী, তাজ উদ্দিন, সুরুজ আলী, জয়নাল আবেদীনসহ ৯ জনের বিরুদ্ধে ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

error: Content is protected !!