www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

শীর্ষ সংবাদসারাদেশ

সিলেটে ভয়াবহ করোনা পরিস্থিতি নিয়ে যা বললেন বিশিষ্টজনরা

জাকির হোসেন সুমন সিলেট প্রতিনিধিঃ সিলেটে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। বাড়ছে আক্রান্তের সংখ্যা,বাড়ছে মৃত্যুর হার, কমছে সচেতনতা, প্রায় অকার্যকর লকডাউন। গত ৫ এপ্রিল সিলেটে মাত্র ১ জন করোনা আক্রান্ত ছিলেন। আজ ১৮ মে সিলেট অঞ্চলে আক্রান্তের সংখ্যা এসে দাড়িঁয়েছে ৪২১ জনে। ব্যবসায়ীরা সম্মিলিতভাবে দোকনপাট এবং শপিংমল বন্ধ রাখার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত হাসান মার্কেট, মধুবন মার্কেটসহ বেশ কিছু দোকান খোলা থাকার কারণে চরমভাবে লঙ্ঘিত হয়েছে সামাজিক দূরত্ব। ক্রেতা বিক্রেতা কেউই মাস্ক পরছেন না। দোকানের সামনেও নেই হ্যান্ড স্যানিটাইজার। এই অবস্থায় সিলেট এক ভয়ংকর অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে।
বিষয়টি নিয়ে সমাজের বিশিষ্টজনদের সাথে কথা বলেছি। সকলের কাছে একটি মাত্র প্রশ্ন ছিলো এ অবস্থা থেকে উত্তরণে আমাদের কী করা প্রয়োজন।
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও করোনাযোদ্ধা শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, সিলেটে দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্তটি সঠিক ছিলো। যারা মার্কেট খোলার সিদ্ধান্ত নিয়েছেন তারা আত্মঘাতি সিদ্ধান্ত নিয়েছেন। এর মাধ্যমে করোনা সংক্রামন তৃনমূল পর্যায়ে ছড়িয়ে যেতে পারে। তিনি বলেন এই অবস্থার উন্নয়নে লকডাউন আরো কড়াকড়ি করতে হবে। সেই সাথে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য মানুষকে বাধ্য করতে হবে।

error: Content is protected !!