www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

দেশজুড়েশীর্ষ সংবাদ

সিলেটের জৈন্তাপুরে করোনায় আক্রান্ত ট্রাকের হেলপার ও চালক উধাও

জাকির হোসেন সুমন সিলেট জেলা প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুর উপজেলায় প্রথমবারের মতো করোনা রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্ত ব্যক্তি দরবস্ত ইউনিয়নের সরুফৌদ গ্রামের বাসিন্দা। করোনা শনাক্তের পর তাকে আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
করোনায় আক্রান্ত ওই ব্যক্তি পেশায় ট্রাকের হেলপার। তার সঙ্গের ট্রাকচালক হেলপারের অসুস্থতার খবর জানার পর উধাও হয়ে গেছেন বলে জানা গেছে।
জানা যায়, গত শনিবার (১১ এপ্রিল) নারায়ণগঞ্জ থেকে জৈন্তাপুরে নিজ গ্রামে আসেন। বাড়িতে আসার সঙ্গে সঙ্গে তিনি অসুস্থ হয়ে পড়েন। তখন গ্রামের সচেতন মানুষজন তাকে ঘরে থাকার পরামর্শ দেন এবং তার কাছ থেকে স্থানীয় সবাইকে নিরাপদ দূরত্বে থাকার পরামর্শ দেন।
এর পরের দিন রবিবার জৈন্তাপুর উপজেলা প্রশাসনের সহযোগিতায় তাকে যাবতীয় খাদ্যসামগ্রী দিয়ে তার নিজ ঘরে লকডাউন করে রাখা হয় এবং তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ বৃহস্পতিবার পরীক্ষার ফলাফলে তার করোনা শনাক্ত হয়। এ ঘটনার পর বর্তমানে সরুফৌদ বড় মসজিদের পার্শ্ববর্তী এলাকার সবাইকে লকডাউন করে রাখা হয়েছে।
বৃহস্পতিবার জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের টিম এবং জৈন্তাপুর মডেল থানা পুলিশের একটি টিম সরুফৌদ গ্রামে গিয়ে করোনায় আক্রান্ত ওই হেলপারকে সিলেটের শামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করেন এবং তার বাড়িসহ সরুফৌদ এলাকা লকডাউন ঘোষণা করেন অপরদিকে পালিয়ে যাওয়া ট্রাকচালকের পূর্ব লক্ষীপ্রসাদ গ্রামের বাড়িটিও প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হয়েছে।
জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, আক্রান্ত ব্যক্তিকে আইসোলেশনে প্রেরণ করা হয়েছে। তার বাড়ি পুরো লকডাউনে রাখা হয়েছে। পাশাপাশি তিনি যে ট্রাকের হেলপার ওই ট্রাকের চালকের বাড়িটিও আজ লকডাউন করা হয়েছে।

error: Content is protected !!