www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

সাগরে নিম্নচাপের কারনে রাজধানীতে গুড়ি গুড়ি বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে রাজধানীতে গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। শুক্রবার দিবাগত রাত দুইটার পর থেকে বৃষ্টি শুরু হয়, যা সকালেও অব্যাহত আছে। হালকা শীতের মধ্যে এমন বৃষ্টিতে বিপাকে পড়েছেন কর্মমুখী মানুষ।

আবহাওয়ার সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট বিভাগের অনেক জায়গায় হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। দেশের সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

হালকা শীতের মাঝে বৃষ্টি শুরু হওয়ায় রাজধানীর কর্মমুখী মানুষ বিপাকে পড়েছেন। অগ্রহায়ণের শেষ সম্পাহে হঠাৎ বৃষ্টি হওয়ায় রাজধানীর জনজীবনে দুর্ভোগ নেমে আসে। বৃষ্টির কারণে অনেকে নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটোছুটি করতে থাকেন।

আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানান, গভীর নিম্নচাপটি শুক্রবার সন্ধ্যায় পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছিল। এর প্রভাবে আগামী দুদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে অনেক জায়গায়। তবে এটি ঘূর্ণিঝড়ের রূপ নেওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না।

মান্নান বলেন, নিম্নচাপের প্রভাব কেটে যাওয়ার পর বাতাসের তাপমাত্রা আরও কমবে। সেই সঙ্গে শীতের তীব্রতাও ধীরে ধীরে বাড়তে শুরু করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!