www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়শীর্ষ সংবাদ

সংবাদকর্মীদের জন্য প্রণোদনা চাইলেন …নাসিম

জ্যেষ্ঠ প্রতিবেদক : করোনাযুদ্ধে কলম সৈনিক সাংবাদিকদের নিরাপত্তা সুরক্ষা নিশ্চিত কর‌তে ও তাদের জন্য প্রণোদনার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম।
বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ অনুরোধ জানিয়ে বলেন, অন্যদের মতো সাংবাদিকদের জন্যও ত্রাণ এবং প্রণোদনার ব্যবস্থা করা উচিত।
নাসিম বলেন ‘করোনায় আক্রান্ত হয়ে দৈনিক সময়ের আলো পত্রিকার এক সংবাদিক মারা গেছেন। শুধু তাই নয়, ঢাকা ও মফস্বলে অনেক সাংবাদিক জীবনের ঝুঁকি নিয়ে জনগণের সংবাদ সংগ্রহে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন।’
সাংবাদিকরা করোনা মোকাবিলায় সরকারকে সহযোগিতা করছেন উ‌ল্লেখ ক‌রে তি‌নি ব‌লেন, ‘করোনা সমস্যা মোকাবিলায় অনেক সীমাবদ্ধতা, অনেক প্রতিষ্ঠানের ব্যর্থতার কথাও সাহসের সঙ্গে তুলে ধরছেন সাংবাদিকরা। চিকিৎসার ক্ষেত্রে সীমাবদ্ধতা ও ত্রাণ তৎপরতায় সফলতা ও ব্যর্থতার কথাও সাংবাদিকদের মাধ্যমে আমরা জানতে পারছি।’
মোহাম্মদ নাসিম বলেন, আজকে দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে সাংবাদিক ও গণমাধ্যমকর্মীরা অনেক খবর খুবই প্রত্যন্ত অঞ্চল থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশবাসী ও প্রশাসনের কাছে পৌঁছে দিচ্ছেন। চিকিৎসক, নার্স ও আইন-শৃঙ্খলা বাহিনীর মতো মাঠে কর্মরত সাংবাদিকরাও করোনাবিরোধী যোদ্ধা।
এই দু‌র্যো‌গে সাংবাদিক‌দের জন্য কোনোরকম সহায়তা করা যায় কি না তা বিবেচনা করতে তিনি প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর কাছে বিশেষভাবে অনুরোধ জানান।

error: Content is protected !!