www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

কুমিল্লা সংবাদপ্রচ্ছদশীর্ষ সংবাদ

লালমাইয়ে এইউইও ইব্রাহিম এর বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সমাবেশ ও স্মারকলিপি প্রদান

২৯ শে অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ টায় লালমাই উপজেলার বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সামনে উপজেলার সকল সরকারি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে শিক্ষক সমিতির সভাপতি বিকাশ চন্দ্র সিনহা সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন সঞ্চালনাটি পরিচালনা করেন।
প্রতিবাদ সমাবেশে বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগন প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং একটি তদন্ত কমিটির মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহি অফিসার এবং প্রাথমিক শিক্ষা অফিসার সহ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। সমাবেশ শেষে লালমাই উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক এর নিকট শিক্ষক প্রতিনিধি গন স্মারকলিপি প্রদান করেন, উপজেলা নির্বাহি অফিসার পক্ষে সহকারী কমিশনার (ভূমি) শারমিন আরা এর নিকট স্মারকলিপি প্রদান করেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোসামৎ জাহানারা খানম এর নিকট স্মারকলিপি প্রদান করেন।
লিখিত প্রতিবাদলিপিতে উল্লেখ করেন লালমাই উপজেলার প্রতিষ্ঠালগ্ন থেকে লালমাই উপজেলার প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উপজেলা শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার মহোদয়গণ সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে আমরা জাতীয় তথ্য অধিকার পুরস্কার ২০১৯ এ জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করি। জেলা পর্যায়ে শিক্ষা মেলা ২০১৯ এ চতুর্থ স্থান অর্জন করে, শুদ্ধ স্বরে জাতীয় সংগীত প্রতিযোগিতা জেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করি, জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক বাছাই প্রতিযোগিতা ২০১৯ এ প্রথম স্থান অর্জন করে।
এছাড়াও বিদ্যালয়গুলোতে সুসজ্জিতকরন আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করা হয়েছে। বিদ্যালয়গুলোতে প্রাক প্রাথমিক শ্রেণি অন্যান্য বিদ্যালয় সুসজ্জিত করা হয়েছে।
“জেলা প্রশাসক মহোদয়ের ১০টি উদ্যোগ বাস্তবায়ন “প্রাথমিক শিক্ষা কার্যক্রম ব্যাপক পরিবর্তন করে শিক্ষার গুণগত মান উন্নয়ন করা হয়েছে। যা বিগত ১০ বছর হয়নি। যার ফলে বিগত সমাপনী পরীক্ষা ২০১৮ ও ২০১৯ এ অভূতপূর্ব সাফল্য ও জেলা পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জিত হয়েছে।
কিন্তু অতিব দুঃখের বিষয় মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফ সি এ লোটাস কামাল এমপি মহোদয়ের উপজেলা উন্নয়নকে বাধাগ্রস্থ করার জন্য কিছু স্বার্থন্বেষী লোক অপতৎপরতায় লিপ্ত। যার বহিঃপ্রকাশ গত ২৭শে অক্টোবর ২০২০-এ নামসর্বস্ব রেজিস্ট্রেশনবিহীন লালমাই বার্তা সাপ্তাহিক পত্রিকা সম্পাদক জহিরুল ইসলাম কর্তৃক প্রকাশিত সহকারী উপজেলা শিক্ষা অফিসার জনাব মোঃ ইব্রাহিম খলিল জড়িয়ে অভিনীত অভিসন্ধি মূলক, মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, ষড়যন্ত্রমূলক সংবাদ এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
এছাড়াও বিভিন্ন সময়ে বিভিন্ন বিদ্যালয়ে উপস্থিত হয়ে কথিত সাংবাদিক ভয়-ভীতি দেখিয়ে অর্থ আদায় ও হয়রানি করে থাকেন পত্রিকায় ও ফেইসবুকে প্রকাশ করবে ভয় দেখিয়ে চাঁদা আদায় করেন।
নীতিহীন সাংবাদিকতার জন্য কল্যাণ ভয়ে আনতে পারে না। জাতিকে বিভ্রান্ত করে এমন সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ জানাচ্ছি।
তথ্য অধিকার আইন লংঘন করে, তথ্য প্রকাশ, হুমকি ও ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করে পবিত্র শিক্ষাঙ্গনকে কলুষিত করায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
ভবিষ্যতে এধরনের সংবাদ পরিবেশন থেকে বিরত থেকে এবং প্রকাশিত ও বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত তথ্য প্রকাশের জন্য উপযুক্ত শাস্তি প্রদানের মাধ্যমে লালমাই উপজেলার প্রাথমিক শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।
প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষক সমিতি লালমাই উপজেলা সভাপতি নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু বিকাশ সিনহা, সাধারণ সম্পাদক দুতিয়াপুর হাজী বাবরু মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোসলেহ উদ্দিন, হাজতখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জহুরুল হক, বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আহসান হাবীব, উত্তর দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফি আহম্মেদ, বরল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ শাহানারা বেগম, হরিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাঃ আনোয়ারা আক্তার, কাপাশতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জসিম উদ্দিন, দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ মোশারফ হোসেন, দক্ষিণ হাজাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাম্মৎ ফেরদৌসী আক্তার উপজেলার সকল শিক্ষক উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক বলেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার এর বিরুদ্ধে আনীত অভিযোগের কার্যক্রম এখনো প্রাথমিক পর্যায়ে যার দুর্নীতি হওয়ার বা অর্থ আত্মসাতের প্রশ্নই ওঠে না। সংবাদটি প্রকাশের সঠিক তথ্য সন্নিবেশিত হয় নাই বলে আমার কাছে মনে হয়। অতীতেও আমরা দেখেছি পদ্মা সেতুর যাতে না করতে পারে আন্তর্জাতিক মহলেও বিভিন্ন ষড়যন্ত্র মূলক সংবাদ প্রকাশিত হয়েছিল।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আরা বলেন, অভিযোগটি আমরা ইতিমধ্যে শুনেছি যার সুষ্ঠু তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে, এজন্য যেই দোষী হোক, বিষয়টি খতিয়ে দেখার জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদনের আলোকে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছাম্মৎ জাহানারা খানম বলেন, ইতিপূর্বে কথিত সাংবাদিক জহির বিভিন্ন সময় আমার অফিসে এসে আমার খাতা পত্র নিয়ে হাতাহাতি এবং জোরপূর্বক দেখার বিভিন্ন সময় অনভিপ্রেত ঘটনার ঘটেছে, আমি বিভিন্ন সময় প্রতিবাদ করেছি। সে বিভিন্ন সময় আমাদেরকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা সংবাদ ও ফেইসবুকে প্রকাশের হুমকি দিয়ে আসছিলেন।
সহকারী শিক্ষা অফিসার মোঃ ইব্রাহিম খলিল এর বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন, উদ্দেশ্য প্রণোদিত এবং ষড়যন্ত্রমূলক আমরা এর সঠিক তদন্তের মাধ্যমে সাংবাদিক জহির এর বিচার দাবি জানাচ্ছি।

error: Content is protected !!