www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

নগর জীবনশীর্ষ সংবাদ

লকডাউন বাস্তবায়নে যাবো জনগণকে সম্পৃক্ত করেই…তাপস

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, জনগণকে সচেতন ও সম্পৃক্ত করেই আমরা লকডাউন বাস্তবায়নে যাবো। যাতে করে জনগণের কোনো কষ্ট বা দুর্ভোগ না হয়, সেদিকটাকে প্রাধান্য দিয়েই আমরা ডিএসসিসিতে লকডাউন বাস্তবায়ন করবো।
মঙ্গলবার বিকেলে রাজধানীর ডিএসসিসি নগর ভবনে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা শেষে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।
ডিএসসিসি মেয়র বলেন, ঝুঁকিপূর্ণ এলাকায় যাতে করে সংক্রমণের হার না বাড়ে এবং এই সংক্রমণ ক্রমান্বয়ে কমিয়ে লকডাউন তুলে নেয়ার পর যাতে সে এলাকা গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা যায়, সেটাই আমাদের মূল লক্ষ্য।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোনো এলাকাকে এখন পর্যন্ত লকডাউন করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, লকডাউন করার আগে আমরা এলাকাভিত্তিক সুনির্দিষ্ট ম্যাপিং এবং সে ম্যাপিং অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় কাউন্সিলর, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, সমাজের বিশিষ্ট ব্যক্তিসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে প্রয়োজনীয় পরিকল্পনা ও সমন্বয় করেই লকডাউন বাস্তবায়নে যাবো।
ফজলে নূর তাপস আরো বলেন, কোভিড-১৯ সারাবিশ্ব থেকে চিরতরে চলে না যাওয়া পর্যন্ত এটি আমাদের জীবনের একটি অংশ হয়ে গেছে। তাই, আমাদেরকে লকডাউনে যেতে হচ্ছে। আমরা জানি লকডাউন কষ্টের কিন্তু আগামীর সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে এবং এই সংক্রামক ব্যাধি থেকে জনগণকে মুক্ত করতে, লকডাউন সফলভাবে বাস্তবায়ন করার জন্য সবাইকে সাময়িক এই কষ্ট মেনে নেয়ার আহ্বান জানাই।
এটুআই-এর পলিসি অ্যাডভাইজার আনির চৌধুরী, আইইডিসিআর এর পরিচালক মিরজাদী সেব্রিনা ফ্লোরা এ সময় অনলাইনে সভায় সংযুক্ত হয়ে রেড জোন সংক্রান্ত সর্বশেষ তথ্য উপাত্ত উপস্থাপন করেন। বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ডিএমপির জয়েন্ট কমিশনার, লালবাগের ডিসি, ঢাকা জেলার সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজেদা ফাউন্ডেশনের ।

error: Content is protected !!