www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

রোহিঙ্গা সংকটে মালয়েশিয়া বাংলাদেশের পাশে থাকবে

নিজস্ব প্রতিবেদক:ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাইকিমশনার আমির ফরিদ বিন আবু হাসানচলমান রোহিঙ্গা সংকটের শুরু থেকেই সবসময় ইতিবাচক সাড়া দিয়ে আসছে এবং এই সঙ্কটে বাংলাদেশের পাশে রয়েছে মালয়েশিয়া। শুক্রবার ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাইকিমশনার আমির ফরিদ বিন আবু হাসান সাংবাদিকদের এ কথা বলেন।
মালয়েশিয়ার ৬২তম স্বাধীনতা দিবস উপলক্ষে মালয়েশিয়ার হাইকমিশনে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দেশটির ভারপ্রাপ্ত হাইকিমশনার আমির ফরিদ বিন আবু হাসান।
মালয়েশিয়া রোহিঙ্গাদের খাদ্য, অর্থ, বস্ত্র ও আশ্রয় সহায়তা দিয়ে আসছে জানিয়ে মতবিনিময় অনুষ্ঠানে মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাইকিমশনার বলেন, রোহিঙ্গা সংকটের শুরু থেকেই মালয়েশিয়া বাংলাদেশের পাশে আছে।
তিনি আরও বলেন, এই সংকট সমাধানে মালয়েশিয়া আসিয়ান ও আহা সেন্টারের সঙ্গে কাজ করছে। মালয়েশিয়ার সরকারি-বেসরকারি পর্যায় থেকে রোহিঙ্গাদের খাদ্য, অর্থ, বস্ত্র ও আশ্রয় সহায়তা দিয়ে আসছে। বাংলাদেশের টেকনাফের কুতুপালংয়ে রোহিঙ্গাদের চিকিৎসার জন্য মালয়েশিয়ার সহায়তায় হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছে। এই হাসপাতাল থেকে এরইমধ্যে ৮০ হাজারের বেশি রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে।
আমির ফরিদ বিন আবু হাসান জানান, মালয়েশিয়ায় বাংলাদেশি ট্যুরিস্ট দিনে দিনে বাড়ছে। ২০১৮ সালে বাংলাদেশ থেকে দেড় লাখ লোক মালয়েশিয়া ভ্রমণ করেছেন। মালয়েশিয়ায় ভ্রমণ ছাড়াও কম খরছে উন্নতমানের চিকিৎসা সেবা নেওয়ার সুযোগ বাড়ছে বলেও জানান তিনি। অনুষ্ঠানে ‘ভিজিট মালয়েশিয়া-২০২০’ লোগো উন্মোচন করা হয়।
এতে আরও বক্তব্য রাখেন- মালয়েশিয়া হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ ইহায়া বিন রহমান, ট্যুরিজম মালয়েশিয়া ঢাকার মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ শোহেব, মালয়েশিয়া হেলথকেয়ার ট্রাভেল কাউন্সিলের মার্কেটিং উন্নয়ন বিভাগের পরিচালক ফারাহ ডেলাহ সুহাইমি।

error: Content is protected !!