www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

রেল সম্ভাবনাময় লাভজনক খাত, তাদের দেখাতে চাই…..প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :লাভজনক নয় বলে যারা রেলকে বন্ধ করে দিতে চেয়েছিল, তাদের দেখাতে চাই রেল একটি সম্ভাবনাময় লাভজনক খাত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, রেলসহ সম্ভাবনাময় লাভজনক শিল্পখাতগুলো বন্ধ করার নীতি নিয়ে রাষ্ট্র পরিচালনা করেছে বিএনপি সরকার। কিন্তু আমরা আজ তাদের দেখাতে চাই, রেল একটি সম্ভাবনাময় লাভজনক খাত।বুধবার (১৬ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম রুটে আন্তঃনগর ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন এবং ‘রংপুর’ ও ‘লালমনি’ এক্সপ্রেস এর নতুন বগি সংযোজন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
সারা দেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার পরিকল্পনার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, পাকিস্তানিদের ধ্বংস করে দিয়ে যাওয়া রেলপথগুলো পুনরায় চালুর উদ্যোগ নিয়েছে সরকার।তিনি আরও বলেন, ‘যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলেই একটি দেশের উন্নয়ন হয়। তাই সড়ক যোগাযোগের পাশাপাশি রেলের ওপর গুরুত্ব দিয়েছে সরকার।
ভিডিও কনফারেন্সে উত্তর জনপদের জেলা কুড়িগ্রামে একটি কৃষি বিশ্ববিদ্যালয় এবং লালমনিরহাটে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপনের কথাও জানান প্রধানমন্ত্রী। উত্তরাঞ্চলবাসীর উদ্দেশে এ সময় তিনি বলেন, ‘সরকারের সমন্বিত উন্নয়ন পরিকল্পনার ফলে উত্তরাঞ্চল থেকে মঙ্গা শব্দটি বিদায় নিয়েছে। এখন উত্তর অঞ্চল আর অবহেলিত নয়।

error: Content is protected !!