www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

রাম জন্মভূমি মামলা : ২৪ ঘণ্টায় মিটিয়ে দেয়ার চ্যালেঞ্জ যোগীর

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজনীতিতে প্রিয়ঙ্কা গান্ধীর আবির্ভাব গুলিয়ে দিয়েছে সব অঙ্ক। তার রাজনীতিতে আসার বিষয়টিকে ‘ট্রাম্পকার্ড’ হিসেবে দেখছে কংগ্রেস। অন্যদিকে ব্যাপারটি ঠিক মেনে নিতে পারছে না বিজেপি।

এই পস্থিতিতে আবারও ‘রামমন্দির তাস’ খেললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সরাসরি দেশটির সুপ্রিম কোর্টকেই চ্যালেঞ্জ ছুড়ে বললেন, ‘রাম জন্মভূমি মামলা আমাদের হাতে দেয়া হোক। ২৪ ঘণ্টায় তা মিটিয়ে দেব।’

যোগী বলেন, ‘আদালত তাড়াতাড়ি রায় ঘোষণা করুক। আর যদি তা না পারে, তা হলে আমাদের হাতে দিক। রাম জন্মভূমি মামলা ২৪ ঘণ্টার মধ্যে সমাধান করে ফেলব, ২৫ ঘণ্টাও লাগবে না!’

যোগীর রাজ্যেরই পূর্বাঞ্চলের সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে প্রিয়ঙ্কাকে পাঠাচ্ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আগামী ৪ ফেব্রুয়ারি কুম্ভমেলায় পুণ্যস্নান সেরে দায়িত্ব নিতে পারেন প্রিয়ঙ্কা। সে দিন সঙ্গে থাকতে পারেন রাহুলও। ৪ তারিখে সম্ভব না হলে ১০ ফেব্রুয়ারি বসন্ত পঞ্চমীতে পুণ্যস্নান সেরে নতুন দায়িত্ব নেবেন রাজীব-কন্যা।

এদিকে ভারতের হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সভাপতি মোহন ভাগবত ছিলেন কানপুরে। সেখানেই প্রজাতন্ত্র দিবসের পতাকা উত্তোলন করেছেন তিনি। এতে করে প্রিয়ঙ্কার বিরোধিতায় আরএসএস যে উত্তরপ্রদেশে সর্বশক্তি দিয়ে নামতে হচ্ছে, তা স্পষ্ট বোঝা যাচ্ছে।

error: Content is protected !!