www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকরাজনীতি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির অফিস ঘিরে সাজোয়া যান

নিজস্ব সংবাদদাতা : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আপিল আদেশকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এই অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীটি।

মঙ্গলবার সকাল সাতটা থেকেই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশকে অবস্থান নিতে দেখা গেছে। পুলিশ সদস্যদের উপস্থিতির পাশাপাশি রাখা হয়েছে জলকামান ও সাজোয়া যান।

পুলিশের অবস্থানের কারণে ওই এলাকায় কিছুটা থমথমে অবস্থা বিরাজ করলেও প্রাইভেটকার, মিনিবাস, মোটরবাইক, সিএনজি ও রিক্সা চলাচল স্বাভাবিক রয়েছে।

নয়াপল্টনে পুলিশের অবস্থান প্রসঙ্গে জানতে চাইলে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হক বলেন, ‘খালেদা জিয়ার রায়কে ঘিরে বিএনপির কার্যালয়ে সামনে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। আমরা চাই কোনো বিশৃঙ্খলা না হোক। কোনো কারণেই যেনো সড়ক অবরোধ না হয়। তাই আমরা এখানে শুধু অবস্থান নিয়েছি। সাধারণ মানুষদের সুবিধার জন্যই এই নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
তবে বিএনপি সমর্থিত কাউকে চিন্তিত না হওয়ার পরামর্শ দেন এই পুলিশ কর্মকর্তা। বলেন, ‘পুলিশের পক্ষ থেকে এমন কোনো পদক্ষেপ নেয়া হবে না যাতে বিশৃঙ্খলার সৃষ্টি হয়।’

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ডের আদেশের পর থেকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া।

এই আদেশের বিরুদ্ধে আপিলের পাশাপাশি বিএনপি নেত্রীর আইনজীবীরা উচ্চ আদালতে জামিনের আবেদন করেন ১৯ ফেব্রুয়রি। ২২ ফেব্রুয়ারি আপিল গৃহীত হওয়ার পর ২৫ ফেব্রুয়ারি হয় জামিন শুনানি। আর ১২ মার্চ আসে চার মাসের জামিনের আদেশ। এরপর এই আদেশের বিরুদ্ধে আপিল করে দুদক এবং রাষ্ট্রপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!