www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

যানজটের প্রতিবাদে টাঙ্গাইলে ম্যাজিস্ট্রেটের গাড়িতে আগুন

টাঙ্গাইল সংবাদদাতা : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বিক্রমহাটি এলাকায় যানজটের প্রতিবাদে মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছেন উত্তরবঙ্গগামী যাত্রীরা। এ সময় তারা সড়কের পাশে থাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামানের গাড়িতেও আগুন দেয়। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার বিক্রমহাটিতে এ আগুন দেয়ার ঘটনা ঘটে।

এতে মহাসড়কের দুইপাশে অন্তত ৫৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। বিক্রমহাটি এলাকায় সাধারণ যাত্রীরা গাড়ি থেকে নেমে মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে টায়ারে আগুন লাগিয়ে বিক্ষোভ করছেন।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের উপ-পরিচালক আব্দুল রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে সকাল সাড়ে ৮টা থেকে সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। কারণ হিসেবে সেতু সংশ্লিষ্টরা জানিয়েছেন, সিরাজগঞ্জের অংশে যানজটের কারণে সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। সেতুর পশ্চিমপাড় স্বাভাবিক হওয়ার পর পুনরায় টোল আদায় শুরু হবে।

অপরদিকে সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৫ হাজার ২৭১টি গাড়ি পার হয়েছে। এতে সেতুর টোল আদায় হয়েছে ২ কোটি ৪৪ হাজার ৯৬০টাকা।

সাধারণ যাত্রীরা জানান, ঢাকাগামী যানবাহন ধীরগতিতে চললেও উত্তরবঙ্গগামী যানবাহন একেবারেই বন্ধ রয়েছে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। মঙ্গলবার ভোর রাত থেকে এখন পর্যন্ত মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব হতে মির্জাপুর উপজেলার পাকুল্লা পর্যন্ত রয়েছে গাড়ির দীর্ঘ সারি। এছাড়া সড়কে বিভিন্ন এলাকায় পরিবহনের অপেক্ষায় দাড়িয়ে রয়েছেন অসংখ্য যাত্রী। তবে এখনও মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, বাঐখোলা, করটিয়া হাটবাইপাস, নাটিয়াপাড়া ও পাকুল্লায় যানজট অব্যাহত রয়েছে।

হানিফ পরিবহনের চালক নাজমুল মিয়া বলেন, মহাসড়কে প্রচুর গাড়ির চাপ রয়েছে। ফলে সকাল থেকে মির্জাপুরের পাকুল্লা হতে টাঙ্গাইলের বাঐখোলা আসতে যেখানে ১০ থেকে ১৫ মিনিট সময় লাগতো সেখানে আজকে লেগেছে প্রায় তিন ঘণ্টা।

কুড়িগ্রামগামী বাসচালক রফিক মিয়া জানান, নারায়ণগঞ্জ থেকে রাত ৩টায় তিনি গাড়ি ছেড়েছেন। তবে দুপুর প্রায় দেড়টা বাজলেও তিনি আটকে রয়েছেন টাঙ্গাইল মহাসড়কের আশেকপুর বাইপাসে।

error: Content is protected !!