www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

নগর জীবনশীর্ষ সংবাদ

মশা নিধন অভিযান কীটতত্ত্ববিদদের পরামর্শে চলছে ….মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নগরবাসীদের দ্রুত মশার উপদ্রব থেকে রেহাই দিতে কর্পোরেশনের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে। কীটতত্ত্ববিদদের পরামর্শ অনুযায়ী চলছে মশা নিধন অভিযান।
শনিবার সকাল ৯টার দিকে ডিএনসিসির মশক নিধন কর্মসূচির পঞ্চম দিনের কার্যক্রম পরিদর্শনে নগরীর ভাটারা এলাকায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।
এর আগে, শনিবার সকাল ৮টায় ভাটারা থানার সামনের ১০০ ফুট সড়ক থেকে মশক নিধনে ক্রাশ কর্মসূচি শুরু করে ডিএনসিসি। অভিযান শুরুর কিছুক্ষণের মধ্যে সেখানে আসেন মেয়র আতিকুল।
তিনি বলেন, রাজধানীতে এখন কিউলেক্স মশার উপদ্রব বেড়ে গেছে। ফলে গত ৮ মার্চ থেকে আমরা মশা নিধনে ডিএনসিসির বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছি। এই অভিযানে এক হাজার ৪০০ মশককর্মী একযোগে কাজ করছেন।
মেয়র আতিক আরো বলেন, আমরা এই অভিযানে দেখেছি, ব্যক্তি মালিকানাধীন জলাশয়ে মশার প্রজনন বেশি। এসব জায়গা নিজ দায়িত্বে মালিককে পরিষ্কার রাখতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে।
পরিদর্শনের সময় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং স্থানীয় এলাকার কাউন্সিলরসহ ডিএনসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মেয়র পরে রাজধানীর খিলগাঁও থানার ডুমনি এলাকায় মশক নিধন কর্মসূচি পরিদর্শনে যান।

error: Content is protected !!