www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

মওদুদের মামলার পরবর্তী সাক্ষ্য ৩০ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদের বিরুদ্ধে করা দুদকের মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ৩০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব এ দিন ধার্য করেন। এদিন আদালতে সাক্ষ্য দেন ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তানের মতিঝিল শাখার ম্যানেজার ফাহমিদা সাঈদ রিকী, আইটি অফিসার একেএম গোলাম সাদেক ও সাউথইস্ট ব্যাংকের ধানমন্ডি শাখার প্রিন্সিপাল অফিসার সৈয়দ মোহাম্মদ হোসাইন। সাক্ষ্য শেষ তাদের জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা। এ নিয়ে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ৩ জুলাই ব্যারিস্টার মওদুদকে তার নিজের, স্ত্রীর ও পোষ্যদের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ এবং তার উৎস জানতে চেয়ে নোটিশ দেয় দুদক। কারাগারে থাকা অবস্থায় একই বছরের ২৩ জুলাই সম্পদের হিসাববিবরণী দাখিল করেন মওদুদ।

দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে, তার দাখিল করা হিসাববিবরণীতে জ্ঞাত আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়- এমন সাত কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জনসহ চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

একই বছরের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় মওদুদের বিরুদ্ধে মামলা করেন। ২০০৮ সালের ১৪ মে মওদুদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক। ২০১৭ সালের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে ঢাকার বিশেষ জজ আদালত-৬ অভিযোগ গঠন করেন।

error: Content is protected !!