www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

ভুয়া আইডি খুলে বিভিন্ন গুজব প্রচারে গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক: ‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ নামক একটি অনুমোদনহীন সংগঠন ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে বলে গুজব ও অপপ্রচার চালাচ্ছে। এই অভিযোগে রাজধানীর কাওলা থেকে দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতাররা হলেন- লায়ন মতিউর রহমান টিপু (৪০) ও প্রকৌশলী এম আই তনয় (৩০)।
মঙ্গলবার রাতে কাওলা বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-১।
র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম বুধবার বিকেলে জানান, সরকারের ভাবমূর্তি নষ্ট করতে ও জনমনে আতঙ্ক ছড়িয়ে দিতে ‘সজীব ওয়াজেদ জয় পরিষদ’ নামে ১টি সংগঠন অপপ্রচার চালাচ্ছে। সংগঠনটির অনুমোদনও নেই।
‘এমন তথ্য পেয়ে মঙ্গলবার রাতে বিমানবন্দরের কাওলা বাসস্ট্যান্ডে অভিযান চালানো হয়। এ সময় ওই অনুমোদনহীন সংগঠনের সভাপতি লায়ন মতিউর রহমান টিপু ও সাধারণ সম্পাদক প্রকৌশলী এম আই তনয়কে গ্রেফতার করা হয়।’
এ সময় তাদের কাছ থেকে ‘সজীব ওয়াজেদ জয়’ পরিষদের ঈদ শুভেচ্ছা লেখা ৫টি টেবিল ক্যালেন্ডার, সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্যাডে ৪টি প্রেস বিজ্ঞপ্তি ও ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, সংগঠনটি বিভিন্ন সময়ে সরকার বিরোধী গুজব সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে। গ্রেফতার দুই জন মাদক ব্যবসার সঙ্গেও জড়িত। দেশে ডেঙ্গু জ্বরের প্রকোপ দেখা দেয়ায় একে মহামারী ও সংকট বলে গ্রেফতাররা আতঙ্ক ছড়ানোর জন্য ব্যানার, লিফলেট ও সমাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। তারা ফেসবুক ও ম্যাসেঞ্জারে সজিব ওয়াজেদ জয় পরিষদ নামে ভুয়া আইডি খুলে বিভিন্ন গুজব ও প্রেস বিজ্ঞপ্তি প্রচার করছে।
এছাড়া, সংগঠনটির থানা ও জেলা কমিটিতে এসব গুজব ও প্রেস বিজ্ঞপ্তি প্রচারের জন্য পাঠাচ্ছে। কমিটিগুলোকে এসব শেয়ার করে ছড়িয়ে দেয়ার নির্দেশ দিচ্ছে তারা। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

error: Content is protected !!