www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশীর্ষ সংবাদ

ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি বিপর্যস্ত ব্রাজিল। দেশটিতে প্রায় প্রতিদিনই উদ্বেগজনকহারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরইমধ্যে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়েছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে নতুন করে এক হাজার ৭১ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে ৫৫ জনের।
আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ২ হাজার ৪২৪ জন। মৃত্যু হয়েছে ৬২ হাজার ৪৫ জনের। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ১৬ হাজার ১৪৭ জন।
লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।
উল্লেখ্য, ব্রাজিলে অনেক দেশের তুলনায় করোনা সংক্রমণ শুরু হয়েছিল বেশ পরে। সেখানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল গত ২৬ ফেব্রুয়ারি। কিন্তু এরপর থেকেই হু হু করে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। দ্রুত সংক্রমণ বৃদ্ধির জন্য দেশটির প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর খামখেয়ালিপনাকেই দায়ী করেছেন অনেকে। মহামারি শুরুর দিকে অনেকটা ডোনাল্ড ট্রাম্পের মতো তিনিও করোনা মহামারিকে মিডিয়ার তৈরি ‘আতঙ্ক’ এবং প্রাণঘাতী অসুখটিকে ‘সামান্য ঠাণ্ডা-জ্বর’ বলে মন্তব্য করেছিলেন।

error: Content is protected !!