www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

বাবার সঙ্গে নামাজ পড়তে গিয়ে প্রাণ হারায় তিন বছরের শিশুও

আন্তর্জাতিক ডেস্ক : নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় তিন বছরের একটি শিশুও মারা গেছে। ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে শিশুটি তার বাবার সাথে নামাজ পড়তে গিয়েছিল। অস্ট্রেলীয় জঙ্গি ব্রেন্টনের ভয়াবহ ও নৃশংস বন্দুক হামলা থেকে রেহাই পায়নি ছোট্ট শিশুটি। হামলায় অন্য ৪৮ জনের সাথে তারও মৃত্যু হয়।

শিশুটির নাম মুকাদ ইব্রাহিম। সে তার বাবার সঙ্গে ওই মসজিদে নামাজ পড়তে যায়। সাথে ছিল তার ভাই আবদি রহমান। হামলাকারী যখন নির্বিচারে গুলি করা শুরু করে তখন থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তার মরদেহের সন্ধানও কেউ দিতে পারেনি। তার সঙ্গে ওই হামলায় আরও ৪৮ জন নিহত হয়েছে বলে জানা গেছে।

আরও শোনা যাচ্ছে, দুই বছরের একটি ছোট্ট ছেলে ও চার বছরের এক কন্যাশিশু সেই হামলার ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছে। চার বছরের কন্যাশিশুটি অকল্যান্ডের একটি হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছে। তবে দুই বছরের ছেলে শিশুটি আশঙ্কামুক্ত। সে এখন ক্রাইস্টচার্চের হাসপাতালে আছে।

দুই বছর বয়সী ওই ছেলে শিশুটির সাথে হাসপাতালে আরও ভর্তি আছে ১৩ বছরের একটি বালক। তার অবস্থাও খুব একটা ভালো নয়। তাছাড়া ১৪ বছর বয়সী এক কিশোরের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। তার নাম সৈয়দ মিলনি। সে তার মায়ের সাথে মসজিদে যায়।

১৪ বছর বয়সী ওই কিশোরের বাবা বলছিলেন, ‘আমাকে এখনো তার মৃত্যুর ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি যে সে আসলে মারা গেছে কিনা। কিন্তু তাকে না দেখতে পেয়ে আমারও তাই মনে হচ্ছে। আমি তার কথা মনে করতে পারি। সে এমন সময়ে মারা গেল ঠিক যেই মাসে তার জন্ম।’

error: Content is protected !!