www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশীর্ষ সংবাদ

বাইডেন মার্কিন অভিবাসীদের পাশে

নির্বাচনী প্রতিশ্রুতির অংশ হিসেবে মার্কিন অভিবাসীদের পাশে দাঁড়ালেন প্রেসিডেন্ট জো বাইডেন। পূর্বের নীতির সঙ্গে সামঞ্জস্য বজায় রেখেই নতুনের ডাক দিয়েছেন তিনি।
বাইডেন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ১১ মিলিয়ন অভিবাসীকে আরো ৮ বছরের জন্য সেখানে থাকার অনুমতি প্রদান করেছেন। এর ফলে তাকে ধন্যবাদ দিয়েছেন অভিবাসীরা। যারা মার্কিন সীমান্তে অবৈধভাবে বাস করছেন তাদের পাশেও বাইডেন সরকার থাকবে বলে জানা গেছে।
রয়টার্স সূত্রে খবর, মার্কিন কংগ্রেসে এই বিষয়ে প্রস্তাব দেয়া হয়েছে। খুব বেশি সমস্যা না হলে প্রস্তাব পাশ করতে বেশি সময় লাগবে না বলেই মনে করছে সকলে।
বিগত দুই দশক ধরে মার্কিন দেশে অভিবাসী সমস্যার সমাধান হয়নি। ট্রাম্পের জমানায় অভিবাসীরা আরো বেশি দুর্ভোগ ভোগ করেছেন বলে মনে করেন বাইডেন।
হোয়াইট হাউজে এক সাংবাদিক সম্মেলন করে বাইডেন জানিয়েছেন, অভিবাসীদের প্রতি মার্কিন সরকার যথেষ্ঠ নরম মনোভাব পোষণ করছে। তাই তাদের আগামী ৮ বছরের জন্য থাকা খাওয়ার বিষয়টিতে তিনি জোর দিয়েছেন। এই কাজে বাইডেন প্রশাসন ১ দশমিক ৯ ট্রিলিয়ন অর্থও বরাদ্দ করেছে।
ট্রাম্পের সমালোচনা করে বাইডেন বলেন, তার নীতি অভিবাসীদের যথেষ্ঠ বেগ দিয়েছিল। তবে বাইডেন সরকার সেই পথে হাটবে না। মার্কিন সিনেট এই প্রস্তাব অতি সহজেই পাশ করে দেবে বলে মনে করেন বাইডেন।
মার্কিন প্রশাসনের এক কর্মকর্তা জানিয়েছেন, এরফলে অভিবাসীরা নিশ্চিন্তে জীবিকা নির্বাহ করতে পারবে। অভিবাসীরাও যে মার্কিন নীতির অন্যতম অঙ্গ তা বোঝাতেই বাইডেন সরকারের এই পদক্ষেপ বলেই মনে করছে মার্কিন রাজনীতিবিদরা।

error: Content is protected !!