www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

শিক্ষাশীর্ষ সংবাদ

পা দিয়ে লিখে জেএসসি দিচ্ছেন সঞ্জু

নারায়ণগঞ্জ প্রতিনিধি:নারায়ণগঞ্জের আড়াইহাজারের সঞ্জু দাস। বাকি শিক্ষার্থীদের মতো স্বাভাবিক নয় তার জীবন। দুটি হাত না থাকায় চলার পথে প্রতিনিয়ত হাজারো প্রতিবন্ধকতার সম্মুখীন হন তিনি।
কিন্তু শারীরিক প্রতিবন্ধকতা তার অদম্য ইচ্ছাশক্তিকে দমিয়ে রাখতে পারেনি। হাত না থাকায় পা দিয়ে লিখেই জেএসসি পরীক্ষা দিচ্ছেন সঞ্জু দাস।
সঞ্জু নরসিংদী সদর উপজেলার মাধবদীর চিত্তরঞ্জন দাসের ছেলে। তিনি আড়াইহাজারের বনাইদ বাবু মিয়া উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।
সঞ্জু দাসের বাবা চিত্তরঞ্জন দাস বলেন, হাত নেই। তাই ছেলেকে পড়াশোনা করাতে চাইনি। কিন্তু ছোটবেলা থেকেই পড়াশোনায় সঞ্জুর প্রবল আগ্রহ ছিলো। যা তাকে এতদূর নিয়ে এসেছে। আশা করি, আমার ছেলে পরীক্ষায় ভালো রেজাল্ট করবে।
পুরিন্দা কে.এম সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব এ.কে.এম মফিজুল ইসলাম বলেন, সঞ্জু দাস অত্যন্ত মেধাবী ছাত্র। পড়াশোনায় প্রবল ইচ্ছাই তাকে অনেকদূর নিয়ে যাবে। তাকে দেখে অনেকে অনুপ্রাণিত হবে।
সঞ্জু দাস বলেন, আমি উচ্চ শিক্ষিত হতে চাই। কিন্তু শারীরিক প্রতিবন্ধকতা এবং দারিদ্র্য আমাকে এগিয়ে যেতে বাধা দেবে। তাই, আমি সবার সহযোগিতা চাই।

error: Content is protected !!