www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে বৃষ্টিপাতে ১৮ জনের মৃত্যু, আহত ৫৪

ইসলামাবাদ, ১৩ মে, ২০১৮ (ডেস্ক) : পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে শনিবার ভারী বৃষ্টিপাতের কারণে অন্তত ১৮ জনের প্রাণহানি ও আরো ৫৪ জন আহত হয়েছে।
স্থানীয় কর্মকর্তা ও গণমাধ্যম একথা জানিয়েছে। খবর সিনহুয়া’র।
দেশের উত্তর-পশ্চিমাঞ্চলীয় বাজাউর অ্যাজেন্সির স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, প্রাকৃতিক এই দুর্যোগটিতে অন্তত ১০ জন মারা গেছে ও আরো ২০ জন আহত হয়েছে। আফগান সীমান্তবর্তী কয়েকটি এলাকায় একটানা কয়েক ঘন্টাব্যাপী ভারী বৃষ্টিপাত ও ঝড়ে এই হতাহতের ঘটনা ঘটে।
উদ্ভূত পরিস্থিতিতে বাজাউরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। পাকিস্তান সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও উপজাতীয় লোকেরা উদ্ধার তৎপরতা শুরু করেছে।
গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এই প্রাকৃতিক দুর্যোগে অন্তত চার নারী মারা গেছে ও অপর ১২ জন আহত হয়েছে।
ভারী বৃষ্টিপাতের সময় তাদের বহনকারী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে একটি সামরিক ট্রাককে সজোরে ধাক্কা দিলে এ হতাহতের ঘটনা ঘটে। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের লোয়ার দীর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
উত্তর-পশ্চিমাঞ্চলীয় দোয়াত জেলা ও খাইবার এজেন্সিতে প্রচ- বৃষ্টিপাত ও ঝড়ের সময় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত ও ২২ জন আহত হয়েছে।
খবরে বলা হয়েছে, উত্তম-পশ্চিমাঞ্চলীয় উপজাতীয় এলাকা মোহমান্দ এজেন্সিতে বাড়ি চাপা পড়ে দুই নারীর মৃত্যু হয়েছে।
খাইবার পাখতুনখোয়ার গভর্নর ইকবাল জাফর জংঘা এই প্রাণহানির ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে আহতদের সর্বোত্তম চিকিৎসা দিতে ও উদ্ধার তৎপরতা জোরদার করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!