www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশিক্ষা

নোবিপ্রবির প্রশাসনিক পদে ব্যাপক রদবদল

নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রশাসনে ব্যাপক রদবদল হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বিভিন্ন স্তরে ৩০ জন শিক্ষককে নতুন করে নিয়োগ প্রদান করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টজন।
জানা যায়, এর মধ্যে ৪ জন সহকারী প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগে ৪ জন সহকারী পরিচালক রয়েছেন। শুধু তাই নয়, হল প্রশাসনের মধ্যে ভাষা শহীদ আব্দুস সালাম হলে ৬ জন , আব্দুল মালেক উকিল হলে ৭ জন, বিবি খাদিজা হলে ৩ জন এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ৬ জন সহকারী প্রাধ্যক্ষ নতুন করে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম।
আগে এ সমস্ত পদে থাকা শিক্ষকদের নির্ধারিত সময় শেষ এবং শিক্ষা ছুটিতে থাকায় তাদের এসব পদ থেকে অব্যাহতি দিয়ে নতুন শিক্ষকদের নিয়োগ দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন বিশ্বিবদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক মো. মমিনুল হক।
তিনি আরও বলেন, প্রশাসনিক কাজকে বেগবান করার জন্য আমরা যাদেরকে প্রয়োজন মনে করেছি তাদের এ পদ সমূহে নিয়োগ প্রদান করা হয়েছে। প্রশাসনিক পদে প্রক্টোরিয়াল টিম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং হল প্রশাসন সহ কয়েকটি পর্যায়ে পরিবর্তন সমূহ পরিলক্ষিত হয়।
তবে এর আগে প্রশাসনের এসব পদসমূহে থাকা শিক্ষকদের বিরুদ্ধে সঠিকভাবে দায়িত্ব পালন না করার অভিযোগ উঠেছে। হলে নিয়মিত অফিস করাসহ এসব দায়িত্বে থাকা একাধিক শিক্ষকের কাছে সংশ্লিষ্ট কোনো তথ্য জানতে চাইলে কোনো সন্তোষজনক উত্তর পাওয়া যেত না বলে জানা গেছে। ফলে বিভিন্ন সময় তথ্য সংগ্রহ বা সংশ্লিষ্ট কোনো কাজে সহযোগিতা না পাওয়ার অভিযোগও উঠেছে ওই সকল শিক্ষকদের বিরুদ্ধে।

error: Content is protected !!