www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

‘ধর্ষক ধর্মগুরুর’ জন্য মৃত্যুর মিছিল বাড়ছে

আন্তর্জাতিক ডেস্ক : বহুল জনপ্রিয় ‘রকস্টার বাবা’ নামে পরিচিত ‘ধর্মগুরু’ গুরমিত রাম রহিম সিং ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর সহিংসতায় অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় পুলিশ। রোহতকের সুনারিয়া জেলে নিয়ে যাওয়া হয়েছে রাম রহিমকে।
১৫ বছর আগে দুইজন নারীকে ধর্ষণের অভিযোগে আদালত গতকাল তাকে দোষী সাব্যস্ত করে। রায় ঘোষণার পর রাম রহিমের হাজার হাজার ক্রুদ্ধ ভক্ত যানবাহন, বাড়িঘর ও রেলস্টেশনে আগুন দিয়েছে। বলা হচ্ছে, নিরাপত্তা বাহিনীর সদস্যরাও জবাবে গুলি চালিয়েছে।
একজন স্বঘোষিত ধর্মগুরু ধর্ষক সাব্যস্ত হওয়ার পরে তার সমর্থকদের এমন লাগামছাড়া তাণ্ডব দেখে স্তম্ভিত গোটা বিশ্ব। ভক্তদের তাণ্ডবে ঘটনাস্থল থেকে সাংবাদিক এমনকী পুলিশকেও পালিয়ে যেতে দেখা যায়। সংঘর্ষে নিহতদের মরদেহ রাস্তায় পড়ে থাকলেও, ভয়ে এগোয়নি কোন অ্যাম্বুলেন্স। কয়েকটি স্থানে সংঘর্ষে প্রথম সারিতে ছিল শুধু রাম রহিমের নারী ভক্তরা।
হরিয়ানার এমন অগ্নিগর্ভ পরিস্থিতির আচঁ পড়েছে লাগোয়া রাজ্য পাঞ্জাব ও রাজস্থানেও। উত্তরপ্রদেশের গায়িজাবাদ এমনকী দিল্লিতেও বাসে আগুন দেয়া হয়েছে। পাঞ্জাবের ১০ জেলায় জারি করা হয়েছে কারফিউ। বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নামানো হয়েছে সেনাবাহিনী। কারণ রাম রহিমের ভক্তদের একটা বড় অংশের বাড়ি পাঞ্জাবের মালওয়া অঞ্চলে।
শুধুমাত্র পঞ্চকুলাতেই প্রাণ হারান ২৮ জন। সেখান থেকে গ্রেপ্তার করা হয় এক হাজার বিক্ষোভকারীকে।
১৯৯৯ সালে দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল গুরমিতের বিরুদ্ধে। গোপন চিঠিতে একাধিকবার সেই অভিযোগ পেয়ে ২০০২ সালে সিবিআই মামলা দায়ের করে ডেরা-প্রধানের বিরুদ্ধে। সাজা ঘোষণা হবে, ২৮ আগস্ট। অন্তত সাত বছর জেল, এমনকী যাবজ্জীবনও হতে পারে রাম রহিমের।
ডেরা অবশ্য জানিয়েছে, তারা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!