www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়শীর্ষ সংবাদ

দুর্নীতি বন্ধ করতেই হবে…দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:কঠোর নজরদারি, নিখুঁত তদন্ত ও যথাযথ প্রসিকিউশনের মাধ্যমে সব ধরনের দুর্নীতি নিয়ন্ত্রণ করা হবে বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। সোমবার (২ ডিসেম্বর) দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে ‘ট্রেনিং অন পাবলিক প্রকিউরমেন্ট এন্ড প্রাকটিসেস ফর এসিসি অফিসিয়াল’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সনদ প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
অনুষ্ঠানে দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দেশে এখন ক্রয় সংক্রান্ত দুর্নীতিই সবচেয়ে আলোচিত বিষয়। প্রায়শই গণমাধ্যমে ক্রয় দুর্নীতির খবর পাওয়া যায়। যা দেশের মানুষের মর্যাদাকে ক্ষুণ্ণ করে। এ ধরনের দুর্নীতি বন্ধ করতেই হবে। জনগণের অর্থ কোনো নির্দিষ্ট ব্যক্তির নয়।
এ সময় কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ থাকবে, আপনারা সরকারি ক্রয় সংক্রান্ত বিষয়ের ওপর প্রশিক্ষণ গ্রহণ করবেন। অভিযোগের তদন্তে এ প্রশিক্ষণের সঠিক প্রয়োগ ঘটাতে হবে।
কর্মকর্তাদের উদ্দেশে তিনি আরও বলেন, ক্রয় সংক্রান্ত দুর্নীতির অনুসন্ধান বা তদন্তে কোনো কোনো ছাড় দেওয়া যাবে না। খেয়াল রাখবেন আপনাদের অদক্ষতার কারণে একজন মানুষও যেন হয়রানির শিকার না হন।

error: Content is protected !!