www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

তালায় কঠোর নিরাপত্তার বলায়ে চলছে দুর্গা পুজা

তালা(সাতক্ষীরা)প্রতিনিধি : শারদীয় দূর্গাৎসব উপলক্ষে তালা উপজেলা প্রশাসন ,তালা ও পাটকেলঘাটা পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি মন্ডপে এবার নিরাপত্তা জোরদার করার লক্ষে আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে অবস্থান করছে বলে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। এবার তালা উপজেলার ২টি থানার ১২টি ইউনিয়নের তালা থানার ১০৭ টির মধ্যে ৬৭টিতে কোন ঝুকি নাই, বাকী ২৫টি গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ১৫টি। পাটকেলঘাটা থানার আওতায় ৭২ টি পূজা মন্ডপের মধ্যে ৬৪ টিতে কোন ঝুকি নাই, বাকী ৫ টি গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ ৩টি।।

কঠোর নিরাপত্তার ভিতর দিয়ে চলছে হিন্দু ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। দূর্গোৎসব মানেই বাঙালির প্রাণের উৎসব। জাতি ধর্ম নির্বিশেষে সকলেই এই আনন্দ আয়োজনে সামিল হয় ধনী-গরিবের ভেদাভেদ ভুলে মন্ডপে আনন্দময়ীর আগমনী করেছে। ভোরবেলা শিউলী ফুলের গন্ধে দিকে দিকে এখন দেবীবন্দনায় মুখরিত। শক্তির আধার দেবী দূর্গাকে আরাধনার মাধ্যমে আজ হতে শারদীয়া দূর্গোৎসবের মেতে ওঠেছে বাঙালিরা। মৃন্ময়ীর পূজা পর্ব থেকে পেট পূজা, আলোর রোশনায়, বাহারী পোশাক কোনটাই কমতি থাকছে না সার্ব্বজনীন এই উৎসবের। শরৎ কালের দূর্গোৎসব শুধু উৎসব নয় মহাউৎসব।

থানা পুলিশ সুত্রে জানা যায়, হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাূপূজা শান্তিপূর্ণভাবে পালনের সুবিধার্থে তালা ও পাটকেলঘাটা পুলিশের পক্ষ থেকে পাঁচ স্তরের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। এছাড়া পুলিশ, কমিউনিটি পুলিশ, আনছার, স্থানীয় পূজা কমিটি, স্বেচ্ছসেবক ও নির্বাহী ম্যিোজষ্ট্রেটের অধীনে ভ্রাম্যমান পুলিশ টিম নিরাপত্তার দায়িত্ব পালন করছে।

সার্বিক বিষয়ে তালা থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, জানান, উপজেলায় এবার মহসাড়ম্বরে ১৭৯ টি পুজা মন্ডপে শারর্দীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ দূর্গা পূজা সুন্দর ও সুষ্ঠভাবে পরিচালনার লক্ষ্যে মোবাইল টিম সার্বক্ষনিক মাঠে থাকবে। তিনি আরো জানান, যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃখংলা রক্ষা বাহিনী সর্বদা প্রস্তুত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!