www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকরাজনীতি

‘ডেঙ্গু নিয়ে রাজনীতি করা ঠিক হবে না’ তোফায়েল আহমেদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ডেঙ্গু জাতীয় সমস্যা ও বৈশ্বিক সমস্যা উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শুধু বাংলাদেশে নয়; উন্নয়নশীল প্রায় সব দেশেই এর প্রকোপ রয়েছে। ফিলিপাইনে ডেঙ্গুকে মহামারী ঘোষণা করা হয়েছে। কিন্তু আমাদের দেশে কেউ কেউ এটি নিয়ে রাজনীতি করতে চাচ্ছে। আমরা অনেক কিছু নিয়েই রাজনীতি করি। তবে ডেঙ্গু নিয়ে রাজনীতি করা ঠিক হবে না। আমি মনে করি, এ দুর্যোগ মোকাবিলায় সবার এগিয়ে আসা উচিত।ধানমণ্ডিতে অবস্থিত বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
এ সময় বঙ্গমাতার স্মৃতিচারণ করে তোফায়েল বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে তার পাশে সার্বক্ষণিক ছায়া হয়ে ছিলেন বঙ্গমাতা। ৬৯-এর আন্দোলনের সময় প্রত্যেকটি দিন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের সঙ্গে আমাদের দেখা হতো। তিনি আমাদের অনুপ্রেরণা দিয়েছেন।
‘অনেক সময় বঙ্গবন্ধুর নির্দেশ আমরা বঙ্গমাতার কাছ থেকেও পেতাম,’ যোগ করেন তিনি।
সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওসার। এতে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।

error: Content is protected !!