www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

Uncategorized

‘ট্রাম্পের সঙ্গে কখনো বৈঠকে বসবেন না রুহানি’

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ইরানের সঙ্গে নিঃশর্ত আলোচনায় বসতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে আগ্রহের কথা জানিয়েছেন তাতে সাড়া দেবেন না ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। ট্রাম্পের আগ্রহের জবাবে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি বলেছে, প্রেসিডেন্ট হাসান রুহানি কোনোদিনও ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসবেন না।

আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ আলী জাফারি মঙ্গলবার রাতে এক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন। খবর পার্সটুডের।

ইরানের সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করে ট্রাম্প সোমবার যে বক্তব্য দিয়েছেন সে সম্পর্কে এক বক্তব্যে জেনারেল জাফারি বলেন, ইরানের জনগণ তাদের দায়িত্বশীলদের কখনোই বড় শয়তান আমেরিকার সঙ্গে আলোচনায় বসার অনুমতি দেবে না।

ট্রাম্পকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ইরান উত্তর কোরিয়া নয় যে আমেরিকার আহ্বানে ইতিবাচক সাড়া দেবে। আধিপত্যবাদ মেনে নিতে প্রস্তুত দেশগুলোর সঙ্গে ইরানি জনগণের ব্যাপক পার্থক্য রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

জাফারি বলেন, ইরানি জাতি কখনো হুমকি বরদাশত করে না এবং বিদেশিদের যেকোনো চাপের মুখে তাদের মধ্যে ঐক্য ও সংহতি বেড়ে যায়।

মার্কিন কর্মকর্তাদের ধোঁকাবাজি সম্পর্কে ইরান পুরোপুরি অবগত রয়েছে উল্লেখ করে আইআরজিসি’র প্রধান বলেন, ইরানের সরকার ও জনগণ তাদের নেতার দিকনির্দেশনায় অভ্যন্তরীণ সক্ষমতা ও আল্লাহর দেয়া খনিজ সম্পদ ব্যবহার করে আমেরিকার নিপীড়নমূলক নিষেধাজ্ঞার ক্ষতি কাটিয়ে উঠতে পারবে। বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তির পতনের মাধ্যমে চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত ইরানি জনগণের প্রতিরোধ অব্যাহত থাকবে।

error: Content is protected !!