www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকরাজনীতি

জামায়াতের প্রার্থীদের প্রার্থিতা বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক : দল হিসেবে জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল হলেও ধানের শীষ প্রতীক নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া দলটির ২৫ প্রার্থীর প্রার্থিতা বাতিলের দাবি করেছে ‘গৌরব ৭১’ নামের একটি সংগঠন।

শনিবার (২২ ডিসেম্বর) দুপুরে সংগঠনের সাধারণ সম্পাদক এফ এম শাহিন সাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বরাবর পাঠানা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সংবিধানের সঙ্গে জামায়াতের দলীয় গঠনতন্ত্র সাংঘর্ষিক হওয়ায় হাইকোর্ট দলটির নিবন্ধন অবৈধ ও বাতিল করেছে। এমন অবস্থায় জামায়াতের শীর্ষ ২৫ নেতা ধানের শীষ প্রতীক নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন। যা নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর ২৫ প্রার্থীর ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশগ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্ট বেঞ্চে একটি রিট করা হয়। বিষয়টি নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন হাইকোর্ট।

পরে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানান, আগামী সোমবারের মধ্যে জামায়াতের প্রার্থীদের নিয়ে হাইকোর্টের রুলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

error: Content is protected !!