www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়

জাতীয় যুব দিবস আজ

কুমিল্লা বিডি ডেস্ক : জাতীয় যুব দিবস আজ, ১ নভেম্বর (বৃহস্পতিবার)। এ বছর জাতীয় যুব দিবসের মূল প্রতিপাদ্য ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় যুব দিবসের উদ্বোধন করবেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বুধবার সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি তার বাণীতে দেশপ্রেমের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে যুবসমাজ দেশ গঠনের কাজে নিজেদের আরও বেশি নিবেদিত করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন।

প্রধানমন্ত্রী আশা করেন, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে যুবসমাজ তাদের প্রতিভা ও প্রাণশক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে অবদান রাখবে।

বীরেন শিকদার জানান, অনুষ্ঠানে প্রশিক্ষিত সব যুবক ও যুব মহিলাদের মধ্য থেকে আত্মকর্মসংস্থান প্রকল্প স্থাপনে দৃষ্টান্ত মূলক অবদান রাখায় ২২ জন এবং পাঁচজন সফল যুব সংগঠককে জাতীয় যুব পুরস্কার দেয়া হবে। পুরস্কার হিসেবে প্রত্যেককে বিভিন্ন ক্যাটাগরিতে টাকার চেক, ক্রেস্ট ও সনদপত্র দেয়া হবে।

error: Content is protected !!