www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

বিনোদন

জাতির পিতার ৯৯তম জন্মদিনে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কর্মসূচি

ঢাকা, ১৫ মার্চ, ২০১৮ : আগামী ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ৩ দিনের কর্মসূচি গ্রহণ করেছে।
এই কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ই মার্চ শুক্রবার সকাল সাড়ে নয়টায় ধানমন্ডি-৩২ নম্বরে ‘জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৮’র ঢাকা অঞ্চলের বাছাই, ১৭ই মার্চ শনিবার সকাল দশটায় জাতীয় শিশু দিবসের উদ্বোধন ও জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব, আলোচনা সভা, শিশু র‌্যালী ও জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং ১৮ই মার্চ রোববার সকাল দশটায় পুরস্কার বিতরণ ও আলোচনা সভা।
জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্বের তিন হাজার প্রতিযোগী অংশগ্রহণ করবেন।
উল্লেখ্য, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা নতুন প্রজন্মের শিশু কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ও সংগ্রামী জীবন এবং আদর্শ তুলে ধরতে এই সংগঠনটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এ বছর পালিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা প্রবর্তিত জাতির জনকের জন্মদিনে ২৫তম জাতীয় শিশু দিবস। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলায় সর্বপ্রথম বঙ্গবন্ধুর জন্মদিনে শিশু দিবস ঘোষণার দাবিতে সভা-সমাবেশ ও বিভিন্ন কর্মসূচি দেশব্যাপী পালন করেছে। আজ সত্যিই জাতির পিতার জন্মদিন ১৭ই মার্চ জাতীয় শিশু দিবস রাষ্ট্রীয়ভাবে পালিত হচ্ছে।
এই সফলতার মূলে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আগামীতে সংগঠনের প্রত্যাশা, বঙ্গবন্ধুর গৌরবগাঁথা ও অবদান দেশ ও জাতির কাছে তুলে ধরতে কাজ করার প্রতিশ্রুতি ব্যাক্ত করছে।
সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জু জাতির পিতার জম্মদিনের সকল কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সংগঠনের নেতা-কর্মীসহ সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!