www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

গোপালগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

গোপালগঞ্জ প্রতিনিধি : ঢাকার কেরানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার এবং যুগান্তরের পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানীমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা ১১টায় গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন উপজেলার কর্মরত সাংবাদিকরা। পরে কাশিয়ানী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো: ফায়েকুজ্জামানের সভাপতিত্বে প্রেসক্লাবে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজামুল আলম মোরাদ, এটিএন বাংলা’র জেলা প্রতিনিধি চৌধুরী হাসান মাহমুদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি শহিদুল আলম মুন্না, সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন লিংকন, সাংবাদিক রেজাউল আলম, পান্নু শিকদার, কাজী মাহমুদ, এম এ জামান, মোল্যা জামান বাচ্চু, জাহিদুল ইসলাম, শেখ হাচান, কাফু কাজী, সাইফুল ইসলাম, বিজয় মল্লিক, স ম লিটন, ইব্রাহিম মোল্যা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, গণতন্ত্রের মানস কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশকে দূর্নীতি মুক্ত করা প্রয়াস চালাচ্ছেন। ঠিক তখন কতিপয় দূর্নীতিবাজ কর্মকর্তারা সাংবাদিকদের সত্য প্রকাশের পথ রুদ্ধ করে প্রধানমন্ত্রীর এ মহৎ উদ্যোগকে ব্যাহত করছে। তাই দূর্নীতিবাজ ওসির অনিয়মের ব্যাপারে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হোক।

বক্তারা আরো বলেন, অবিলম্বে সাংবাদিক আবু জাফরকে মুক্তি ও সকল সাংবাদিকদের নামে করা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় দেশব্যাপী কঠোর কর্মসূচীর ডাক দেয়া হবে।

বক্তারা আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ বন্ধ করতে হবে। তা না হলে অনুসন্ধানী সাংবাদিকতার পথ রুদ্ধ হয়ে যাবে। অন্যায়, দূর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে লেখার সুযোগ থাকবে না।

error: Content is protected !!