www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

গোডাউন-কারখানা দ্রুত সরানো হবে, আশা স্পিকারের

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন ও কারখানা দ্রুততম সময়ের মধ্যে সরিয়ে নেয়া সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

রোববার ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

স্পিকার বলেন, এ ব্যাপারে অনেক আগে থেকেই পদক্ষেপ নেয়া হচ্ছিল, যখন থেকে নিমতলীর অগ্নিকাণ্ড ঘটে, তখন থেকেই গোডাউনগুলো সরিয়ে নেয়ার বিষয়ে সরকার সচেষ্ট ছিল। পুরান ঢাকা থেকে এসব কারখানা সরিয়ে নেয়ার ব্যাপারে সরকারের অবস্থান স্পষ্ট। কাজেই আমরা আশা করি, দ্রুত সময়ের মধ্যে এই কারখানাগুলো যথাযথ জায়গায় সরিয়ে নেয়া সম্ভব হবে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে কোনো দুর্ঘটনায় সংসদে আমরা শোক প্রস্তাব উপস্থাপন করেছি। যে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন মৃত্যুবরণ করেছে তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই।

স্পিকার বলেন, অগ্নিদগ্ধ যারা এখনও বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন, তাদের মধ্যে তিন জনের অবস্থা উন্নতির দিকে। আশা করি, যারা বার্ন ইউনিটে আছেন তারা সবাই অতিদ্রুত সুস্থ হয়ে উঠবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ।

error: Content is protected !!