www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকবিজ্ঞান ও প্রযুক্তি

গোটা বিশ্বকে চমকে দিয়ে আসছে সম্পূর্ণ নতুন ডিজাইনের স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক :নিয়মিত নতুন স্মার্টফোন লঞ্চ হলেও সাম্প্রতিক অতীতে স্মার্টফোন ডিজাইনে বড় পরিবর্তন দেখা যায়নি। এবার সম্পূর্ণ নতুন ডিজাইনের স্মার্টফোন নিয়ে আসছে অপরিহার্য। বছর দুই আগে অপরিহার্য এর একমাত্র ফোন লঞ্চ হয়েছিল। আজকাল প্রায় সব স্মার্টফোন ডিজাইনে যে পাতলা বেজেল দেখা যায় সেই ডিজাইনের অন্যতম পথপ্রদর্শক ছিল কোম্পানির প্রথম স্মার্টফোন প্রয়োজনীয় ফোন । আবার স্মার্টফোন ডিজাইনে বিপ্লব আনতে চলেছে এই কোম্পানি।
লঞ্চের আগে ফাঁস হয়ে গেল রিয়েলমে এক্স 2 প্রোফোনের ছবি ও স্পেসিফিকেশন
সম্প্রতি ট্যুইটারে অপরিহার্য এর দ্বিতীয় স্মার্টফোনের ভিডিও প্রকাশিত হয়েছে। সেখানে একাধিক রঙে এই ফোন দেখা গিয়েছে। নতুন ফোনের ডিজাইন গোটা বিশ্বের টেক প্রেমীদের নজর কেড়েছে। নতুন অপরিহার্য ফোনে তুলনামুলক লম্বা ও সরু ডিজাইন দেখা গিয়েছে। ফোনের পিছনে একটি ক্যামেরা আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা গিয়েছে। ট্যুইটারে এই ভিডিও প্রকাশ করেছেন অ্যান্ডি রুবিন।
টুইট্যরে রুবিন ভিডিও পোস্ট করার সময় লিখেছেন ‘জিইএম কালারশিট মেটেরিয়াল’। অনেকেই মনে করছেন প্রয়োজনীয় রত্ন নামে এই ফোন লঞ্চ হতে পারে। লঞ্চের আগে মার্কিন যুক্তরাষ্ট্রে একাধিক পেটেন্ট ফাইল করেছে কোম্পানিটি।
64MP ক্যামেরা সহ চলতি মাসে ভারতে আসছে রেডমি নোট 8 প্রো : আর কী থাকছে?
ভিডিও ছাড়াও নতুন অপরিহার্য ফোনের ছবি প্রকাশ করেছেন রুবিন। তুলনামুলক লম্বা ও সরু এই ফোনের সামনে ফুল স্ক্রিন ডিসপ্লে দেখা গিয়েছে। ডিসপ্লের বাঁ দিকে উপরে পাঞ্চ হোলে থাকছে সেলফি ক্যামেরা। থাকছে সম্পূর্ণ নতুন ইউজার ইন্টারফেস। ফোনের পিছনে একটি ক্যামেরা আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

error: Content is protected !!