www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

গাবিন্দগঞ্জে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে নাগরিক কমিটির মানববন্ধন

গাইবান্ধা সংবাদদাতা : মায়ানমারের রোহিঙ্গা মুসলিমদের নির্মম নির্যাতন বন্ধ ও বাঁচার নিশ্চয়তা দিয়ে আন্তর্জাতিকভাবে আলোচনার মাধ্যমে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবীতে গোবিন্দগঞ্জ উপজেলা চতুরঙ্গ মোড়ে বৃহস্পতিবার সকালে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। গোবিন্দগঞ্জ নাগরিক কমিটি এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে।
গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির আহবায়ক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি উপজেলা শাখার সম্পাদক এমএ মতিন মোল্লার সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম লিটন, বাসদ কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম রফিক, কমিউনিষ্ট পাটি উপজেলা সভাপতি তাজুল ইসলাম, জেএসডি উপজেলা সভাপতি আইয়ুব হোসেন, নাগরিক কমিটির যুগ্ন আহবায়ক ও স্বেচ্ছাসেবকলীগ উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোয়াজ্জেম হোসেন আকন্দ প্রমূখ।
বক্তারা বলেন, মায়ানমারে রোহিঙ্গা মুসলিমদের বর্বরোচিত হামলা, অগ্নিসংযোগ ও নৃশংসভাবে গণহত্যা চালিয়ে অসহায় রোহিঙ্গাদের দেশ থেকে বিতাড়িত করছে। যেখানে মায়ের দুগ্ধ কোলের শিশু সন্তানও হায়েনার দল ওই দেশের সেনাবাহিনীর হাত থেকে রক্ষা পায়নি। তারা এইসব নিস্পাপ শিশুকেও হত্যা করে। এতেই শুধু ক্ষান্ত হয়নি মায়ানমার সরকারের সেনাবাহিনী গণহারে ধর্ষণ করে রোহিঙ্গা মুসলিম নারীদের। প্রাণ ভয়ে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে এসে আশ্রয় নেয়। তাই বক্তারা মায়ানমারের রোহিঙ্গা মুসলিমদের নির্মম নির্যাতন বন্ধ ও বাঁচার নিশ্চয়তা দিয়ে আন্তর্জাতিকভাবে আলোচনার মাধ্যমে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!