www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

খুলনায় আদালতের ভুয়া জামিন রিকল জালিয়াতি, পেশকার গ্রেফতার

খুলনা প্রতিনিধি :খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ভুয়া জামিন মঞ্জুরের রিকল আসামিকে দেয়ার অভিযোগে এক পেশকারকে গ্রেফতার করেছে পুলিশ।
সোমবার সন্ধ্যায় খুলনা সার্কিট হাউজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার শেখ মোস্তাক বাগেরহাটের ফকিরহাটের ধনপুতা গ্রামের নিজামউদ্দিন শেখের ছেলে। তিনি ৪নং আদালতের স্টেনো পেশকার হিসেবে কর্মরত ছিলেন। মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই আবু সাইদ জানান, মামলার আসামি রাজিবের স্বীকারোক্তির সূত্রধরে শেখ মোস্তাককে গ্রেফতার করা হয়েছে। তিনি রিকল জালিয়াতির সঙ্গে জড়িত রয়েছেন বলে তথ্য রয়েছে। রোববার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তরিকুল ইসলাম আসামি রাজিবের জবানবন্দি রেকর্ড করেছেন। রাজিব নড়াইলের কালিয়া থানার বাবরা গ্রামের এসকে হান্নানের ছেলে। এ মামলার অপর আসামি রাজিবের স্ত্রী সুমনা খানম।
মামলার বিবরণে জানা যায়, দৌলতপুর পাবলা কেশবলাল রোডের আব্দুল ওয়াদুদ মোল্লার মেয়ে হীরা খানমের কাছ থেকে ব্যবসার জন্য ২৯ লাখ টাকা ঋণ নেন শেখ রাজিব। কিন্তু ওই টাকা ফেরত না দেয়ায় ২০১৮ সালের ৩ অক্টোবর হীরা খানম রাজিব ও তার স্ত্রী সুমনার বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা করেন। ১৮ এপ্রিল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৩ থেকে রাজিব ও স্ত্রী সুমনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। ২৮ আগস্ট উত্তরা থানার এসআই মো. সাইফুল ইসলাম ও এএসআই মফিজুল ইসলাম আসামিরা জামিন পেয়েছেন মর্মে ৩নং আদালতে রিকল পাঠিয়ে দেন। ৩ সেপ্টেম্বর মামলার ধার্য দিনে দেখা যায় ৪নং আদালত থেকে যে রিকল নেয়া হয়েছে তা উক্ত আদালতের নয়। আসামিরা নিজ স্বার্থে অন্যান্যদের সহায়তায় আদালতের স্বাক্ষর ও সিল জালিয়াতি করে প্রতারণা করেছে। এ ঘটনায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বেঞ্চ সহকারী মো. জামাল হোসেন বাদী হয়ে শেখ রাজিব ও তার স্ত্রী সুমনা খানমের বিরুদ্ধে খুলনা থানায় মামলা দায়ের করেন। পরে তদন্তে শেখ মোস্তাকের জড়িত থাকার সত্যতা পাওয়া যায়।

error: Content is protected !!