www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকরাজনীতি

খালেদার কক্সবাজার যাত্রায় হামলা, ১০ গাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গাদের দেখতে যাওয়ার পথে ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেছে দুর্বৃত্তরা। কমপক্ষে ১০টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এর মধ্যে গণমাধ্যমের কয়েকটি গাড়িও রয়েছে। আহত হয়েছেন সাংবাদিকসহ বেশ কয়েকজন।

শনিবার বিকাল পৌনে ৫টার দিকে চৌদ্দগ্রাম পেরিয়ে ফেনীর মহিপালের আগে ফতেপুরে এই হামলার ঘটনা ঘটে। খালেদা জিয়ার গাড়ি পেরিয়ে যাওয়ার পর ১৫ থেকে ২০ জনের একদল যুবক ওই হামলা চালায়।

হামলার শিকার গণমাধ্যমের মধ্যে আছে বেসরকারি টেলিভিশন একাত্তর, ডিবিসি, চ্যানেল আই ও বৈশাখী টিভির গাড়ি। এছাড়া বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাদের কয়েকটি গাড়িও রয়েছে।

বিকাল ৫টা ৪৭ মিনিটে এই রিপোর্ট লেখা পর্যন্ত খালেদা জিয়া ফেনী সার্কিট হাউজে যাত্রা বিরতি করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, ১৫ থেকে ২০ জনের একদল যুবক গাড়িতে ঢিল ছুড়ে লাঠি ও বাঁশ দিয়ে ভাঙচুর করে। এ সময় একাত্তর টিভির রিপোর্টার শফিক আহমেদকে গাড়ি থেকে নামিয়ে বাঁশ দিয়ে পিটেয়েছে হামলাকারীরা। এছাড়া বৈশাখী টিভির গোলাম মোরশেদের গাড়িতে ছোড়া ঢিলে আহত হয়েছেন। হামলাকারীরা গাড়িতে থাকা ক্যামেরা দিতে বলে। না দিলে তাদের ওপর হামলা চালায়।এদিকে খালেদা জিয়ার গাড়িবহরে ক্ষমতাসীনরা হামলা এবং বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। বিএনপির এই মুখপাত্র বলেন, বেগম জিয়ার সফর সম্পর্কে পুলিশ প্রশাসনকে জানানো হলেও তারা কোনো সহযোগিতা করছে না। এ সময় ফেনীতে রাস্তায় গাছ ফেলে প্রতিবন্ধতা সৃষ্টি করা হয়েছে বলেও অভিযোগ করেন রিজভী।রিজভী বলেন, খালেদা জিয়াকে পথে পথে সংবর্ধনা জানাতে মানুষের ঢল দেখে ক্ষমতাসীনরা প্রলাপ বকছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!