www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

অপরাধকুমিল্লা সংবাদশীর্ষ সংবাদ

কুমিল্লায় র‌্যাবের অভিযান ৩ মানব পাচারকারী গ্রেপ্তার

শরীফ আহমেদ মজুমদার:র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার একটি দল বিশেষ অভিযান চালিয়ে ৩ মানব পাচারকারী গ্রেপ্তার করে ও নারীসহ ৩ রোহিঙ্গাকে উদ্ধার করে।
র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব
সোমবার (১৭ ফেব্রুয়ারী) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, কুমিল্লার একটি আভিযানিক দল কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন ধোরকড়া বাজার এবং চিওড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে মানব পাচারকারী চক্রের ৩ জন সক্রিয় সদস্যকে আটক করে।
আটককৃতরা হলেন,চৌদ্দগ্রাম উপজেলার ডিমাতলী গ্রামের মোঃ কামাল উদ্দিনের ছেলে কাজী ফয়সাল উদ্দিন রনি (৩২),
কাপড় চতলী গ্রামের মোঃ ফজলুল হকের ছেলে মোঃ নূরুল হক (২৯),একই গ্রামের আবুল কালামের ছেলে মোঃ আব্দুর রহিম রুবেল (২৫)।
তাদের জিম্মা হতে ৩ জন বাস্তুচ্যুত মায়ানমার নাগরিক (রোহিঙ্গা) কে উদ্ধার করে। উল্লেখ্য যে, তন্মধ্যে একজন অপ্রাপ্ত বয়স্ক নারী এবং দুইজন পুরুষ। অপ্রাপ্ত বয়স্ক নারী রোহিঙ্গা ক্যাম্প-১৮, পানবাজার, বালুখালী (২০১৭ সালে আগত) এবং মোঃ জাহেদ হোসেন (২৫), পিতা- মোহাম্মদ আমির হোসেন, রোহিঙ্গা ক্যাম্প-১৯, ট্যাংখালী (২০১৭ সালে আগত) ও মোঃ রফিক (৩৭), পিতা- মোঃ হাকিম শরিফ, রোহিঙ্গা ক্যাম্প-সি/৩, কুতুপালং, উখিয়া, কক্সবাজার (২০১৩ সালে আগত) বলে জানা যায়। এ সময় ধৃত আসামীদের নিকট থেকে বিপুল পরিমাণ ভূয়া পাসপোর্ট, পাসপোর্ট তৈরীর ভূয়া জন্ম সনদ, পাসপোর্ট তৈরীর বিভিন্ন ভূয়া কাগজপত্র, ভ‚য়া কাগজপত্র এবং সার্টিফিকেট তৈরীর কাজে ব্যবহৃত ৩টি কম্পিউটার, ২টি প্রিন্টার ও ১টি স্ক্যানার এবং ৭টি মোবাইল ফোন ও নগদ ৬০ হাজার ৫৪০- টাকা উদ্ধার করা হয়। এছাড়াও উদ্ধারকৃত রোহিঙ্গা নারীর ভূয়া জন্মসনদ উদ্ধার করা হয়, যা এই পাচারকারী চক্র তৈরী করে তার মাধ্যমে পাসপোর্ট প্রস্তুত করে বিদেশে পাচার করার চেষ্টা করছিল।
আটককৃতদের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

error: Content is protected !!