www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

কুমিল্লার নাঙ্গলকোটে সড়কে নি¤নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার নাঙ্গলকোটে এলজিইডির নির্মাণাধীন সড়কে নি¤নমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (৫ জুলাই) স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের এলজিইডির কুমিল্লা আঞ্চলিক নির্বাহী প্রকৌশলীর নিকট এ ব্যাপারে অভিযোগ দিয়েছেন।
অভিযোগ ও সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার রায়কোট ইউনিয়নের লক্ষীপদুয়া থেকে পেরিয়া ইউনিয়নের কৈয়া গ্রাম পর্যন্ত কাঁচা সড়কটি পাকা করনের কাজ করা হচ্ছে। এ সড়কটি ১ কোটি ১৮ লক্ষ টাকা নির্মাণ মূল্যে দরপত্রের মাধ্যমে কাজটি পায় নূর আয়েশা ট্রেডার্স ওই প্রতিষ্ঠানের স্বত্ত্বাধীকারী গোলাম সওরয়ার। ওই সড়কে ড্রেজার দিয়ে কৃষি জমি থেকে মাটি মিশ্রিত বালু, পরিত্যক্ত সুড়কি ও নিচু মানের ইট ব্যবহার করা হচ্ছে। স্কুল পড়–য়া ছেলে-মেয়েরা হাত দিয়ে মুচড়ে ইটগুলো ভেঙ্গে পেলার দৃশ্য দেখা গেছে। একই ইট ও বালু দিয়ে তৈরি করা সড়কের পাশের রিটার্নিংওয়াল ।
স্থানীয় লোকজন নাম প্রকাশে অনিচ্ছুক একাদিক ব্যাক্তি  জানান, এই সড়কটিতে নি¤নমানের সামগ্রী ব্যবহার করার কারণে খুব প্রকাশ করে বলেন সরকারের উন্নয়ন অগ্রসরে ব্যাঘাত সৃষ্টিসহ অল্প সময়ের মধ্যে সড়কটি বেহাল হয়ে যাবে। তারা উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান নূর আয়েশা ট্রেডার্সের স্বত্ত্বাধীকারী গোলাম সরওয়ার এই প্রতিবেদককে বলেন, নির্বাহী প্রকৌশলী কি সাংবাদিকদের নিউজ করার জন্য বলেছেন। যদি কাজ খারাপ হয় তাহলে রিপোর্ট হলে অসুবিধা কি? বলে ফোনের লাইন কেটে দেন।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো: জাবেদ হোসেন জানান, এ বিষয়ে খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।
জানতে চাইলে এলজিইডির কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সোহরাব আলী বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। আমার সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল বারেক হাওলাদার ও উপজেলা প্রকৌশলী জাবেদ হোসেনকে সরেজমিনে গিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!