www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকবিজ্ঞান ও প্রযুক্তি

কী আছে স্যামসাং নোট এইটে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক : klo,সম্প্রতি দেশের বাজারে অবমুক্ত হয়েছে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট এইট। নতুন ডিজাইনে তৈরি এই ফোনটি এস পেন সমৃদ্ধ। এতে আছে স্যামসাংয়ের প্রথম ডুয়েল রিয়ার ক্যামেরা। এই ফোনটিতে এমন কিছু ফিচার আছে যা এটিকে করেছে অনন্য। ফোনটির ইনফিনিটি ডিসপ্লে দেবে আপনাকে সেরা ভিউইং এক্সপেরিয়েন্স এবং কমফোর্টেবল গ্রিপের সুবিধা।

ইনফিনিটি ডিসপ্লে

নতুন Galaxy Note 8 হ্যান্ডসেটটি এখন পর্যন্ত তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় এবং সুন্দর হ্যান্ডসেট। এতে থাকছে ইনফিনিটি ডিসপ্লে, যার ফলে ব্যাবহারকারীরা পাবে সবচেয়ে সেরা ভিউইং এক্সপেরিয়েন্স। কাস্টমাররা হ্যান্ডসেটটিতে 18.5:9 রেশিওতে ভিডিও ও অন্যান্য কন্টেন্ট উপভোগ করতে পারবেন। এর রাউন্ডেড কর্নার এবং কার্ভড ডিসপ্লে হ্যান্ডসেটটিকে দিয়েছে এক অসাধারণ প্রিমিয়াম লুক এবং আরামদায়ক গ্রিপের সুবিধা। গরিলা গ্লাস ৫, প্রিমিয়াম মেটালের সমন্বয়ে তৈরি Galaxy Note 8 এখন পর্যন্ত তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে প্রিমিয়াম হ্যান্ডসেট।

এস-পেন

Galaxy Note 8 এর S-Pen হ্যান্ডসেট ব্যাবহারকারীদের হ্যান্ডসেট ব্যবহারের এতদিনের অভিজ্ঞতাই পাল্টে দিবে। একজন Galaxy Note 8 ব্যাবহারকারী S-Pen এর সাহায্যে অফ স্ক্রিনে ১০০ পেইজ পর্যন্ত মেমো লিখতে পারবেন। এমনকি বৃষ্টিতে ভিজে ভিজে সে নোট লিখতে পারবে কারণ হ্যান্ডসেটের পাশাপাশি S-Pen ও IP68 দ্বারা সুরক্ষিত। আরও থাকছে ম্যাগ্নিফাই, ট্রান্সলেটর, অ্যাপ পেয়ার, লাইভ ম্যাসেজ, স্মার্ট সিলেক্ট, স্ক্রিন রাইটের মত চমৎকার কিছু ফিচার। লাইভ মেসেজ ফিচারের মাধ্যমে পাঠাতে পারবেন প্রিয়জনকে অ্যানিমেটেড মেসেজ যাতে থাকবে আপনার পারসোনাল টাচ।

এক্সসাইটিং ক্যামেরা

Galaxy Note 8 হচ্ছে Samsung Mobile এর তৈরি সর্বপ্রথম ডিভাইস যাতে ব্যাবহার করা হয়েছে ডুয়াল ক্যামেরা। এমনকি এটি বিশ্বের সর্বপ্রথম হ্যান্ডসেট যার ক্যামেরার দুটি লেন্সেই Optical Image Stabilization (OIS) ব্যবহার করা হয়েছে। যা ব্যবহারকারীকে চলন্ত অবস্থায় দূরে কিংবা কাছে স্থির এবং চমৎকার ছবি তুলে দিবে। আরও আছে Live Focus with 2X Optical Zoom যা আপনাকে দিবে Bokeh ইফেক্ট এবং Dual Capture মোডে ছবি তোলার মত চমৎকার অভিজ্ঞতা। Dual Capture মোডে একটি ক্লিকে একজন ব্যবহারকারী একইসাথে পোট্রেট এবং ওয়াইড অ্যাঙ্গেল এই দুটি ভাবে ছবি তুলতে পারবেন।

পারফর্মেন্স এবং সিকিউরিটি

নতুন Galaxy Note 8 এ ব্যবহৃত হয়েছে ১০ এনএম সাইজের ২.৩ গিগাহার্জের অ্যাডাপটিভ প্রসেসর যা ব্যবহারকারীকে দিবে পৃথিবীর অন্য যেকোন ফোন থেকে সবচেয়ে সেরা পারফর্মেন্স। থাকছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবির বিশাল স্টোরেজ যা কিনা ২৫৬ জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা যাবে।

Galaxy Note 8 এ ব্যবহৃত হয়েছে এ পর্যন্ত মোবাইলের জন্য আবিষ্কৃত সর্বোচ্চ সুরক্ষা ব্যবস্থা আইরিস স্ক্যানার। এর সাহায্যে একজন ব্যাবহারকারী চোখের আইরিস দিয়ে ফোন লক করে রাখতে পারবেন এমনকি প্রয়োজনীয় ফাইল, ফোল্ডার, ছবি সহ সবকিছুই। এছাড়াও Samsung নিয়ে এসেছে তার নিজস্ব ইন্টেলিজেন্স সিস্টেম “Bixby” । Bixby হচ্ছে এমন একটি মাধ্যম যার সাহায্যে একজন ব্যাবহারকারী তার নিজস্ব ভয়েস কমান্ডের মাধ্যমে তার ফোনকে চালাতে পারবেন।

ফোন প্লাস

একজন কাস্টমার হ্যান্ডসেটটি প্রি-অর্ডার করলেই পাবেন Samsung এর নিজস্ব অরিজিনাল এক্সেসরিস “Fast Wireless Charger”। যার মাধ্যমে ব্যাবহারকারী তার ফোনটিকে অনেক দ্রুত ওয়্যারলেসলি চার্জ করতে পারবেন। কাস্টমার হ্যান্ডসেটটির সাথেই পাচ্ছেন AKG এর নিজস্ব টিউন করা হাই কোয়ালিটির হেডসেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!