www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়শীর্ষ সংবাদ

কাজের গতি বাড়াতে হবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের…খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চলমান কার্যক্রমসমূহ আরো জোরদার ও গতিশীল করতে হবে।  রোববার এক মতবিনিময় সভায় মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি। এ সময় কেউ যেন ভেজাল খাদ্য তৈরি করতে না পারে ও ভেজাল খাদ্য বিক্রি করতে না পারে সেদিকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে সজাগ দৃষ্টি রাখতে বলেন খাদ্যমন্ত্রী। সাধন চন্দ্র মজুমদার বলেন, খাদ্যে ভেজালমুক্ত থাকতে ও নিরাপদ খাদ্য ভোগ করতে ২০১৩ সালে নিরাপদ খাদ্য আইন এবং ২০১৫ সালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রতিষ্ঠিত হয়। এ লক্ষ্যে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চলমান কার্যক্রমগুলো আরো জোরদার ও গতিশীল করতে হবে।
তিনি বলেন, নিরাপদ খাদ্য নিয়ে আমরা অতীতে বিভিন্ন সেমিনারসহ অনেক কাজ করেছি। অচিরেই নতুন করে পুরোদমে কার্যক্রম শুরু করা হবে। আইন, বিধি-বিধান যতই তৈরি করা হোক না কেন, যদি এগুলোর সঠিক প্রয়োগ না হয়, কার্যকারিতা না থাকে, তবে তা কোনো সুফল বয়ে আনবে না।
মতবিনিময় সভায় খাদ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান, খাদ্য অধিদফতরের মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

error: Content is protected !!