www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকরাজনীতি

ওমর ফারুক চৌধুরী‘জনগণের ক্ষমতায়ন’ দিবসের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি

নিজস্ব প্রতিবেদক:আগামী ২৮ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনকে ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালনের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবি করেছেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।
তিনি বলেছেন, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল আজকে আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। আর বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্র নায়ক শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই আজকে বাংলাদেশ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আর এই উন্নয়নের রুপকার রাষ্ট্র নায়ক শেখ হাসিনা। কাজেই তার জন্মদিনটাকে আমরা জনগণের ক্ষমতায় দিবস হিসেবে পালন করে আসছি। এবার রাষ্ট্র স্বীকৃত ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালন করতে চাই।
আজ বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও কোরআন তিলওয়াতের আয়োজনের প্রস্তুতি দেখতে এসে তিনি এসব কথা বলেন।
আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এ অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে লক্ষাধিক যুবক অংশ নেবেন বলে সংগঠনের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট জানিয়েছেন।
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর রক্তের ও আদর্শের উত্তরাধিকার রাষ্ট্র নায়ক শেখ হাসিনা কিভাবে জনগণের ক্ষমতায়ন করছে তা নিয়ে যুবলীগ একটি গবেষণা গ্রন্থ ‘রাষ্ট্র নায়ক শেখ হাসিনার দর্শন-জনগণের ক্ষমতায়’ ২০১২ সালে জাতিসংঘের সাধারণ অধিবেশনে পাশ হয়েছে। সে কারণে জনগণের ক্ষমতায়নের দর্শনটি মাধ্যমিক পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার দাবি জানাচ্ছি।
এসময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, আগামী ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্র নায়ক শেখ হাসিনার জন্মদিন। এ উপলক্ষে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছি। তার অংশ হিসেবে লক্ষাধিক যুবকের উপস্থিতে এই কর্মসূচি পালন করা হবে। রাষ্ট্র নায়ক শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়ার আয়োজনের পাশাপাশি, ‘রাষ্ট্র নায়ক শেখ হাসিনার দর্শন-জনগণের ক্ষমতায়ণ’ শীর্ষক আলোচনা সভা, এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি। মাসব্যাপী আমাদের কর্মসূচি শুরু হয়েছে।
এসময় যুবলীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

error: Content is protected !!