www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকদেশজুড়ে

উপজেলার বাল্য বিয়ে রোধে জনতার শপথ

ভোলা প্রতিনিধি :বাল্য বিয়ে মুক্ত সমাজ গড়ার লক্ষ্য নিয়ে ভোলার সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের (কুঞ্জপট্রি) এলাকার কয়েক শতাধিক নারী-পুরুষ,কিশোর-কিশোরী শপথ গ্রহন করেন।
সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকালে ভেলুমিয়া চন্দ্রপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জনতার শপথ ও বাল্য বিয়েমুক্ত করার লক্ষ্যে এই শপথ নেয়। এ সময় শপথ বাক্য পাঠ করান ভেলুমিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম মাষ্টার ।
জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের এর সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশুবিবাহ প্রতিরোধ কার্যক্রম (আইইসিএম) প্রকল্পের আওতায় এই শপথ ও বাল্য বিয়ে মুক্ত ওয়ার্ড ঘোষনা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন আইইসিএম প্রকল্পের উপজেলা টেনিং এন্ড মনিটরিং অফিসার জিয়া উদ্দিন,মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সিআরএফ মো: জুলহাস,রাজ কুমাড় মিত্র,মো: লিমন বখতিয়ার, এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন,সমাজকর্মী মরিয়ম বেগম,সিবিসিপিসি কমিটির সদস্য আব্দুল গনি মাষ্টার,ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক বিল্লাল শাহরিয়ার, প্রমুখ। এসময় কিশোর- কিশোরী পক্ষে বক্তব্য রাখেন রাবেয়া ও মিরাজ। এসময় কিশোরী ক্লাবের সদস্য আয়শা বাল্য বিয়ে উপর একটি নাটক প্রদর্শন করেন।

error: Content is protected !!