www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

উন্নয়ন প্রকল্পে বরাদ্দ বন্ধের নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক : সব ধরনের উন্নয়ন প্রকল্পে বরাদ্দ বন্ধের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকালের মধ্যে এ সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোতে পাঠানো হবে বলে জানিয়েছে ইসি সূত্র। ইসির নির্বাচন পরিচালনা শাখা সূত্রে মঙ্গলবার জানা গেছে এ তথ্য।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করার অংশ হিসেবে এই নির্দেশনা জারি করা হবে।

জানা গেছে, স্থানীয় সরকার মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে সব ধরনের প্রকল্প এবং অনুদান বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হচ্ছে। নির্বাচনী ফলাফলের গেজেট প্রকাশের আগ পর্যন্ত কোনো ধরনের অনুদান ঘোষণা বা বরাদ্দ প্রদান ও অর্থ ছাড় না দিতে চিঠিতে বলা হয়েছে।

চিঠির নির্দেশনায় বলা হয়, কোনো সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি বা গোষ্ঠী বা প্রতিষ্ঠানের অনুকুলে কোনো প্রকার অনুদান ঘোষণা বা বরাদ্দ কিংবা ছাড় দেওয়া যাবে না। রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ৩ অনুযায়ী এটি দণ্ডনীয় অপরাধ। একই সঙ্গে নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের আগ পর্যন্ত নির্বাচনী এলাকায় কোনো প্রার্থী সিটি করপোরেশন, পৌরসভা ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সম্পত্তি, তথ্য অফিস, যানবাহন, টেলিফোন, ওয়াকিটকি বা অন্য কোনো সুযোগ-সুবিধা নির্বাচনের কাজে ব্যবহার করতে পারবেন না।

error: Content is protected !!