www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

জাতীয়শীর্ষ সংবাদ

ঈদের তৃতীয় দিনে ও বর্জ্য অপসারণে ডিএনসিসি

পবিত্র ঈদুল আজহার তৃতীয় দিনেও পশু কোরবানি করেন অনেক ইসলাম ধর্মাবলম্বী। এজন্য প্রায় সাড়ে ১১ হাজার পরিচ্ছন্নতাকর্মী নিয়ে আজ শুক্রবার বর্জ্য অপসারণে নেমেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।
ডিএনসিসি সূত্র জানায়, আজ শুক্রবার সকালে বিচ্ছিন্ন স্থানে কোরবানির পশু জবাই করা হয়েছে। পশু কোরবানির খবর পেলেই বর্জ্য অপসারণে ছুটে যাচ্ছেন পরিচ্ছন্নতাকর্মীরা। বর্জ্য অপসারণের তেমন চাপ না থাকায় সড়ক, লেক, ড্রেন ও খালের মতো স্থানও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে।
ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান জানান, ঈদের তৃতীয় দিনেও ডিএনসিসির ১১ হাজার ৫০৮ জন কর্মী বর্জ্য অপসারণে বিশেষ অভিযানে নিয়োজিত রয়েছেন। নিয়মিতভাবে বর্জ্য অপসারণের পাশাপাশি সড়ক, লেক, ড্রেন ও খালের মতো স্থানেও কাজ করছেন তারা।
তিনি আরো জানান, যতোই বলা হয় না কেন অনেক নগরবাসী নির্ধারিত স্থানে পশু কোরবানি দেন না। সেই কোরবানির বর্জ্য সড়ক থেকে ড্রেনে গিয়ে মেশে। পশুর এ বর্জ্য খালেও পৌঁছায়। কাজেই এসব জায়গায়ও পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করা হচ্ছে।
এ কর্মকর্তা জানান, নিয়মিত কার্যক্রমের পাশাপাশি কোথাও বর্জ্য থাকার তথ্য বা অভিযোগ দিলে সেখান থেকেও দ্রুত বর্জ্য অপসারণ করা হচ্ছে।
ডিএনসিসি সূত্র জানায়, শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের সমগ্র এলাকা থেকে ১৫ হাজার ৭৩৩ মেট্রিক টন পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে।

error: Content is protected !!