www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশীর্ষ সংবাদ

ইসরায়েলকে সহজে ছেড়ে দেওয়া হবে না…ইরান

ইরানের সশস্ত্র বাহিনীর চিফস অব স্টাফের চেয়ারম্যান বলেছেন, মধ্যপ্রাচ্যের প্রতিরোধ আন্দোলনগুলো ইসরায়েলের বোধশক্তি জাগ্রত করে দেবে।
মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি রবিবার তেহরানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।
তিনি বলেন, প্রতিরোধ আন্দোলনগুলো সম্প্রতি যে তৎপরতা দেখিয়েছে এবং সামনের দিনগুলোতে যা করবে তাতে ইসরায়েলের শুভবুদ্ধির উদয় হবে।
জেনারেল বাকেরি বলেন, “ইসরায়েল ধরে নিয়েছিল তারা স্থায়ীভাবে সিরিয়ার ভূমিতে হামলার পাশাপাশি বিভিন্ন স্থানে ও সাগরে নিজেদের কুকর্ম চালিয়ে যাবে এবং এর কোনও জবাব পাবে না।”
তিনি বলেন, “গত কয়েকদিনে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে এবং সামনেও তাদের স্বার্থে যেসব আঘাত হানা হবে তাতে নিঃসন্দেহে তাদের বোধশক্তি জাগ্রত হবে।”
সিরিয়ার একটি ক্ষেপণাস্ত্র ইসরায়েলের সবচেয়ে স্পর্শকাতর সামরিক পরমাণু স্থাপনা দিমোনার ৩০ কিলোমিটারের মধ্যে আঘাত হানার কয়েকদিন পর জেনারেল বাকেরি এ বক্তব্য দিলেন। এছাড়া, শনিবার গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা ইসরায়েলকে লক্ষ্য করে প্রায় ৪০টি রকেট নিক্ষেপ করেন। এসব রকেট একের পর এক আঘাত হানার ফলে গোটা ইসরায়েলে সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে এবং ইহুদিবাদীদের মধ্যে প্রচণ্ড আতঙ্ক ছড়িয়ে পড়ে।
জেনারেল বাকেরি ইসরায়েলের দুষ্কর্মের কথা উল্লেখ করতে গিয়ে তার দেশের নাতাঞ্জ পরমাণু স্থাপনায় সাইবার হামলা ও আন্তর্জাতিক পানি সীমায় ইরানি তেল ট্যাংকারগুলোতে হামলার কথা উল্লেখ করেন।
তিনি বলেন, “আমরা এসব অপকর্মের হোতাদের ব্যাপারে কিছু বলব না এবং এর পেছনে কারা জড়িত তাও ঘোষণা করব না। তবে প্রতিরোধ ফ্রন্টগুলো ইহুদিবাদীদেরকে উপযুক্ত জবাব দেবে।”
ইসরায়েল যদি তার অপকর্ম চালিয়ে যায় তাহলে ইরানের জবাব কি হবে- এমন প্রশ্নের জবাবে জেনারেল বাকেরি বলেন, “ইরানের সম্ভাব্য জবাব এখনই স্পষ্ট করা যাবে না, তবে ইহুদিবাদী ইসরায়েলকে সহজে ছেড়ে দেওয়া হবে না।”

error: Content is protected !!