www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকরাজনীতি

আহ্বায়ক চয়ন ইসলাম যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির

জ্যেষ্ঠ প্রতিবেদক :চয়ন ইসলাম আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটিতে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে আহ্বায়ক করা হয়েছে। একইসঙ্গে যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।
রবিবার (২০ অক্টোবর) গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সিদ্ধান্ত নেন।
এছাড়া যুবলীগের সদস্যদের সর্বোচ্চ বয়সসীমা নির্ধারণ করা হয়েছে। এখন থেকে ৫৫ বছর বয়সের ঊর্ধ্বে কেউ যুবলীগ করতে পারবেন না।
গণভবনে এ বৈঠক থেকে জানানো হয়, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে সংগঠনের চেয়ারম্যান পদ থেকে ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে।
সম্প্রতি ক্যাসিনোর বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শুদ্ধি অভিযানে যুবলীগের বেশ কয়েকজন বড় নেতা গ্রেফতার হয়েছেন। ক্যাসিনোকাণ্ডে বিতর্কিত হয়েছেন সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীও। তার দেশত্যাগের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি তার ব্যাংক হিসাবও তলব করা হয়েছে। এরপর থেকে ওমর ফারুককে যুবলীগের কোনো কার্যক্রমে দেখা যাচ্ছে না। দেশে তার অবস্থানের ব্যাপারটিও ধোঁয়াশা। তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।
যুবলীগের কার্যক্রমে গতি ফেরাতে এবং বিতর্কিত নেতাদের সরানোর সিদ্ধান্ত নেয় সংগঠনের অভিভাবক ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্ব।
ওই বৈঠকে ওমর ফারুক চৌধুরী উপস্থিত ছিলেন না। এছাড়া সংগঠনটির প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য নুরন্নবী চৌধুরী শাওনকেও বৈঠকে দেখা যায়নি। যুবলীগের জ্যেষ্ঠ নেতারা হারুনুর রশীদের নেতৃত্বে গণভবনে যান।

error: Content is protected !!