www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে তথ্য কমিশন কর্তৃক দেশব্যাপী ব্যাপক কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক : সারা বিশ্বব্যাপী আনুষ্ঠানিকভাবে পালনের অংশ হিসেবে ২৮সেপ্টেম্বর আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে তথ্য কমিশন এই প্রথমবারের মতো দেশব্যাপী ব্যাপক কর্মসূচি হাতে নেয়।
এদিন দৈনিক ও আঞ্চলিক পত্রিকাসমুহে ক্রোড়পত্র প্রকাশ, নিয়মিত ত্রৈমাসিক প্রকাশনার অংশ হিসেবে বিশেষ নিউজলেটার এর প্রথম সংখ্যা প্রকাশ, ঢাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা এবং জাতীয় উন্নয়ন একাডেমী মিলনায়তনে তথ্যমন্ত্রীর উপস্থিতিতে আলোচনাসভা, ঢাকার প্রধান সড়কসমুহ সজ্জিতকরণ, জেলাপ্রশাসন কর্তৃক ৬৪জেলায় তথ্যমেলা, শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠান, সারাদেশে প্রচারণামূলক পোস্টার ও স্টিকার বিতরণ ছাড়াও রেডিও-টিভিতে বিশেষ অনুষ্ঠান প্রচারিত হয়।

ঢাকায় বর্ণাঢ্য শোভাযাত্রাটি ২৮সেপ্টেম্বর সকাল ৯:৩০ টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে শুরু হয়ে জাতীয় উন্নয়ন একাডেমী মিলনায়তনের আলোচনাসভাস্থলে গিয়ে সমাপ্ত হয়।

প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মো: গোলাম রহমান এর সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক ছাড়াও অন্যান্যের মধ্যে আলোচক হিসেবে যোগ দেন যথাক্রমে তথ্য কমিশনার মোহাম্মদ আবু তাহের ও অধ্যাপক ডঃ সাদেকা হালিম, টিআইবি’র নির্বাহী পরিচালক ডঃ ইফতেখারুজ্জামান, নাগরিক উদ্যোগের নির্বাহী পরিচালক জাকির হোসেন, রিসার্চ ইনিশিয়েটিভ এর সহকারী পরিচালক সুরাইয়া বেগম এবং অন্যান্য এনজিও প্রতিনিধিগণ।
সভায় মূলপ্রবন্ধ পেশ করেন আর্টিকেল ১৯ এর দক্ষিণ এশিয়ার পরিচালক তাহমিনা রহমান।
এর আগে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জাতীয় প্রেসক্লাবের সম্মূখে বেলুন উড়িয়ে এক বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন। র‌্যালীতে তথ্য কমিশন ছাড়াও জাতীয় সাংবাদিক সংস্থাসহ বিভিন্ন সংগঠন অংশগ্রহন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!