www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিক

আদালতের কাগজপত্র জাল কারাগারে আইনজীবী ও তার সহকারী

মানিকগঞ্জ প্রতিনিধি :মানিকগঞ্জে মামলার আদেশনামাসহ আদালতের অন্যান্য কাগজপত্র ও স্বাক্ষর জাল এবং নকল সিল তৈরির অভিযোগে অ্যাডভোকেট আব্দুল করিম নামের এক সিনিয়র আইনজীবী ও তার সহকারীকে জেল হাজতে পাঠিয়েছেন আদলত। সেই সঙ্গে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে। বুধবার বিকালে মানিকগঞ্জ সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ এই আদেশ দেন। এছাড়া পুলিশের পক্ষ থেকে ওই আইনজীবীসহ তার সহকারীকে দুই দিনের রিমান্ড আবেদন করলে আদালত আইনজীবীর সহকারী মো. মহিদুল ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে মঙ্গলবার রাতে মানিকগঞ্জ জেলা জজ আদালতের নকলকারক কাজী গিয়াস উদ্দিন বাদী হয়ে ওই দুজনের বিরুদ্ধে মামলা করেন। মামলার বিবরণে জানা গেছে, মানিকগঞ্জ জেলা জজ আদালতের নকলকারক কাজী গিয়াস উদ্দিন মঙ্গলবার দুপুরে আদালতের পাশে আব্দুল্লাহ ফটোকপির দোকানে দাপ্তরিক কাজে ফটোকপি করতে যান। এ সময় ওই দোকানে ঘিওর উপজেলার পুখরিয়া গ্রামের বারেক বেশ কিছু কাগজপত্র ফটোকপি করছিল। এ সময় তিনি দেখতে পান আসামিরা আদালতের অনুলিপি বিভাগের কর্মরত সংশ্লিষ্ট কর্মকর্তার স্বাক্ষর জাল করেছে এবং নকল সিল তৈরি করেছে। জালিয়াতি করে ঘিওর সিনিয়র সহকারী জজ আদালতের দেওয়ানি ৫১/২০১৮ মোকদ্দমার আদেশনামা, আরজি, সোলেনামা তৈরি করেছে। মঙ্গলবার রাতেই মানিকগঞ্জ সদর থানায় এব্যাপারে মামলা দায়ের করা হয়।
মানিকগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো জানান, ‘জাল জালিয়াতি করে কাগজপত্র তৈরি করা একটি জঘন্যতম অপরাধ। এটি আইনজীবীদের সুনাম ক্ষুন্ন হয়েছে। ওই আইনজীবীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবেসদর থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুজ্জামান জানান, মানিকগঞ্জ জেলা জজ আদালতের নকলকারক কাজী গিয়াস উদ্দিন বাদী হয়ে মঙ্গলবার রাতে মামলা দায়ের করেন। বুধবার সকালে আসামি অ্যাডভোকেট আব্দুল করিম ও আইনজীবীর সহকারী মো. মহিদুল ইসলামকে গ্রেফতার করে দুই দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। মানিকগঞ্জ সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ আইনজীবী অ্যাডভোকেট আব্দুল করিমকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি ও আইনজীবীর সহকারী মো. মহিদুল ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

error: Content is protected !!