www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

অপশক্তির স্থান নেই বাংলাদেশে সাম্প্রদায়িক….তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:সকল ধর্মের মানুষের রক্তে গড়া লাল-সবুজের পতাকা বাংলাদেশের অসাম্প্রদায়িকতার প্রতীক বলে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মহালয়ার দিনে এ সম্প্রীতির বন্ধন আরও দৃঢ় হোক।
শনিবার (২৮ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টায় রাজধানীর বনানী খেলার মাঠে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন এবং পরে সকাল আটটায় ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে সনাতন সমাজ সংঘ আয়োজিত ‘শুভ মহালয়া’ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন তথ্যমন্ত্রী।
মহালয়া উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, হিন্দু ধর্ম মতে আজ মর্ত্যে দুর্গাদেবীর আগমনের ক্ষণে সকল অসুর, অশুভ অপশক্তি পরাজিত হোক, আমাদের সম্প্রীতির বন্ধন আরও দৃঢ় হোক। সকলে মিলে আমরা এগিয়ে যাই ‘স্বপ্নের বাংলাদেশ’ গড়ার পথে।
তিনি বলেন, আমাদের এদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা যে আন্তঃসম্প্রদায় সম্প্রীতির নজীর স্থাপন করেছি, তা বিশ্বের দেশগুলোর কাছে এক অনন্য উদাহরণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে, ধর্ম যার যার, রাষ্ট্র সবার।
বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সকল ধর্মের ত্রিশ লক্ষ মানুষের রক্তস্রোতের বিনিময়ে আমরা গড়েছি অসাম্প্রদায়িক বাংলাদেশ। তিনি আরও বলেন, আমাদের প্রথম পরিচয়, আমরা বাঙালি, তারপর আমরা কেউ হিন্দু বা মুসলিম, বৌদ্ধ বা খ্রিস্টান।

error: Content is protected !!