৩৩ বছর পর সবচেয়ে কম ওভারের টেস্ট ম্যাচ

ক্রীড়া ডেস্ক:বৃষ্টির কারণে নিষ্প্রাণ ড্র হলো ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্ট। সাউদাম্পটন টেস্টে পাঁচ দিনে খেলা হওয়ার কথা ছিল ৪৫০ ওভার। কিন্তু বৃষ্টির কারণে খেলা হয়েছে মাত্র ১৩৪.৩ ওভার। ফলে পুরনো রেকর্ড ফিরে আসে সাউদাম্পটনে। ১৯৮৭ সালের পর ইংল্যান্ডের মাটিতে হলো সবচেয়ে কম ওভারের টেস্ট ম্যাচ। অর্থাৎ ৩৩ বছর পর ইংল্যান্ডের মাটিতে এমন কম ওভারের টেস্ট দেখল ক্রিকেট বিশ্ব।
১৯৮৭ সালে লর্ডসে ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে এমনটা ঘটেছিল। ম্যাচটি নিষ্প্রাণ ড্র হয়। বৃষ্টির কারণে ওই ম্যাচের পাঁচ দিনে খেলা হয়েছিল ১১২.৫ ওভার। আর ৩৩ বছর পর আবারও ইংল্যান্ডের মাটিতে হলো কম ওভারের ম্যাাচ। সাউদাম্পটন টেস্টের বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয়েছিল মাত্র ৪৫.৪ ওভার। দ্বিতীয় দিন ৪০.২ ওভার। তৃতীয় দিন বৃষ্টির জন্য মাঠেই নামতে পারেনি।
চতুর্থ দিন খেলা হয় মাত্র ১০.২ ওভার। আর শেষদিনে হয় ৩৮.১ ওভার। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৯১.২ ওভারে ২৩৬ রান করে পাকিস্তান। জবাবে ইংল্যান্ড ৪৩.১ ওভারে ৪ উইকেটে ১১০ রান করে ইংল্যান্ড। ম্যাচটি ড্র মেনে নিতে বাধ্য দুই দল। তিন ম্যাচ টেস্ট সিরিজে ইংল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে। ম্যানচেস্টারে সিরিজের প্রথম টেস্ট ৩ উইকেটে জিতেছিল ইংল্যান্ড। সাউদাম্পটনে আগামী ২১ আগস্ট থেকে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।